বৃহস্পতিবার ২৪ জানুয়ারী ২০১৯ ১১ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

দিনাজপুরে ডা. মাহবুবুল ইসলামের উপর সন্ত্রাসী হামলার বিচারের দাবীতে চিকিৎসকদের মানববন্ধন

রফিকুল ইসলাম ফুলাল॥ দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের প্রধান ডা. মাহবুবুল ইসলামের উপর গত ২৭ ডিসেম্বর সন্ত্রাসী হামলার প্রতিবাদ এবং হামলাকারীকে গ্রেফতারের দাবীতে দিনাজপুরের চিকিৎসক সমাজ মানববন্ধন কর্মসুচি পালন করেছে।

বৃহস্পতিবার দুপুরে এম, আব্দুর রহিম মেডিকেল কলেজের সামনে বিএমএ এবং স্বাচিক দিনাজপুর শাখার উদ্যোগে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের পাশে চিকিৎসকরা এই মানববন্ধনে অংশ নেন। মানববন্ধনে বক্তব্য রাখেন বিএমএ দিনাজপুর শাখার সভাপতি ডা. ওয়ারেশ, স্বাচিক জেলা সাধারন সম্পাদক ডা. আহাদ আলী, বিশিষ্ট গাইনী চিকিৎসক ডা জাহানারা বেগম মুন্নি, ডা.আইরিন, ডা. শেখ ফরিদ ও ডা. সাদিকুর রহমান।

মানববন্ধনে ডা. ওয়ারেশ তার  বক্তব্যে গত ২৭ ডিসেম্বর নির্বাচনী সহিংসতায় ডা. মাহবুবুল ইসলাদের উপর সন্ত্রাসী হামলার পর তার চিকিৎসায় স্থানীয় সংসদ সদস্য ইকবালুর রহিম এবং প্রধান মন্ত্রীর শেখ হাসিনার ভুমিকায় কৃতজ্ঞতা প্রকাশ করেন। তবে এখন পর্যন্ত পুলিশ হামলাকারীকে গ্রেফতার করতে না পরায় উদ্বেগ প্রকাশ করেন।

উল্লেখ্য, নির্বাচন প্রচারনার শেষ দিনে ২৭ ডিসেম্বর সন্ধ্যায় শহরের বালুবাড়ী এলাকায় তার বাসভবনের সামনে সন্ত্রাসী কতৃক হামলার শিকার হন। হামলায় তার হাতের দুটি আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে যায় এবং মাথায় গুরুতর আহত হন। পরের দিনই উন্নত চিকিৎসার জন্য তাকে প্রধান মন্ত্রীর হস্তক্ষেপে ঢাকায় সিএমএইচ-এ নেয়া হয়।