মঙ্গলবার ১১ ডিসেম্বর ২০১৮ ২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

দিনাজপুরে তুলা উৎপাদন কারখানাসহ তিনবাড়ী আগুনে পুড়ে ছাই

দিনাজপুর প্রতিনিধি ॥  দিনাজপুরের চুনিয়া পাড়ায় তুলা উৎপাদন কারখানাসহ তিনটি বাড়ী আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডে ৫লাক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা জানায়।

শুক্রবার সকাল ৯টার দিকে দিনাজপুর সদরের শশরা ইউপির চুনিয়াপাড়ায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় মানুষের সহায়তায় ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রনে আনে। সর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের সুত্রপাত বলে স্থানীয়রা জানায়।

নিখিল চন্দ্র রায় সহ স্থানীয়রা জানায়, দিনাজপুর সদরের চুনিয়াপাড়া নামক স্থানে সকাল ৯টায় আগুন লেগে পুড়ে যায় জনৈক ফাইজুল ইসলাম এর তুলা উৎপাদনের কারখানাসহ তিনটি বাড়ী। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস দল আগুন নেভাতে গেলে ততক্ষনে পুড়ে ছাই কারখানার সবকিছু। সেই সময় কারখানার পাশের থাকা তিনটি বাড়ির নগদ টাকাসহ মালামাল পুড়ে যায়। ওই এলাকায় শুক্রবার সকাল থেকে বিদ্যুৎ ছিলনা। বিদ্যুৎ আসার সঙ্গে সঙ্গে সর্ট সার্কিট হয়ে তুলায় আগুন লাগতে পারে। আর অল্প সময়ে আগুন ছড়িয়ে পড়ে।

শুক্রবার কারখানা বন্ধ থাকার কারনে মানুষের কোন ক্ষতি হয়নি বলে জানলেন স্থানীয়রা।

উল্লেখ্য, দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার এলুবাড়ী ইউপির জলপাইতলী জোয়ারগ্রামের আব্দুল মজিদের ছেলে ফাইজুল ইসলাম দিনাজপুর সদরের শশরা ইউপির চুনিয়াপাড়ায় ভাড়া বাড়ীতে এ তুলা উৎপাদনে এ কারখানা চালু করেন। গত বছরের ১৩ সেপ্টেম্বর থেকে এ তুলা উৎপাদনের কাজ শুরু হয়।