রবিবার ১ নভেম্বর ২০২০ ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

বীরগঞ্জে স্বেচ্ছাসেবকলীগ নেতার হুমকির প্রতিবাদে অনুদান প্রত্যাখান এবং শারদীয় দূর্গোৎসব বয়কটের ঘোষনা হিন্দু নেতাদের

রফিকুল ইসলাম ফুলাল,দিনাজপুর প্রতিনিধিঃ দুর্গাপূজা মন্ডপের জন্য সহায়তা হিসেবে টিআর প্রকল্পের বরাদ্ধ সরকারি অনুদানের (ডিওলেটারের) চাউল বিক্রিতে সম্মত না হওয়ায় হিন্দু নেতাকে হত্যাসহ দেশ ত্যাগের হুমকির প্রতিবাদে দুই দফা দাবিতে জেলা প্রশাসন এবং পুলিশ বিভাগের কাছে যৌথভাবে স্মারকলিপি তুলে দিয়েছেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ এবং পুজা উদযাপন পরিষদের বীরগঞ্জ উপজেলা কমিটির নেতারা। হুমকিদাতা স্বেচ্ছাসেবকলীগের বীরগঞ্জ উপজেলা কমিটির নেতা মনোয়ার হোসেনকে ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করা না হলে অনুদান প্রত্যাখান এবং শারদীয় দূর্গোৎসব বয়কটের ঘোষনা সংগঠনের নেতারা।

হুমকির শিকার সংগঠনের নেতারা জানান, দুর্গাপূজার উৎসবে বরাদ্ধ সরকারি অনুদানের চাউল কিনে নিতেন স্বেচ্ছাসেবকলীগের বীরগঞ্জ উপজেলা কমিটির যুগ্ম আহবায়ক মনোয়ার হোসেন। এবার তার কাছে ডিও লেটার (বরাদ্ধপত্র) বিক্রিতে সম্মত না হওয়ায় সংগঠনের নেতাদের প্রাণনাশের হুমকি দেওয়াসহ দেশ থেকে তাড়িয়ে দেওয়ার হুমকির দিয়েছে স্বেচ্ছাসেবকলীগের ওই নেতা।

বীরগঞ্জ থানার পরিদর্শক আব্দুল মতিন প্রধান জানান, এব্যাপারে বীরগঞ্জ থানায় অভিযুক্তের বিরুদ্ধে গেল রাতে মামলা করেছেন পুজা উদযাপন পরিষদের সভাপতি সুজালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নেতা মহেশ চন্দ্র রায়।

এদিকে অভিযুক্ত ওই নেতাকে আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করা না হলে ১৫৯টি মন্ডপে পূজার উৎসব বয়কট এবং সরকারি অনুদান বর্জনের হুমকি দিয়ে আজ বৃহস্পতিবার দুপুরে ওই যৌথভাবে ওই স্মারকলিপি তুলে দেন সংগঠনের নেতারা। এসময় উপস্থিত ছিলেন বীরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবীন্দ্রনাথ গোবিন এবং হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের বীরগঞ্জ উপজেলা কমিটির সম্পাদক দীপংকর রাহা বাপ্পিসহ অন্যান্যরা।

Please follow and like us:
RSS
Follow by Email