রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮ ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

দিনাজপুরে দৃষ্টি ও শারিরিক প্রতিবন্ধী ৪৪ জনকে স্বনির্ভর হতে ক্ষুদ্র ব্যবসা ও পশু পালনে আর্থিক সহায়তা প্রদান

দিনাজপুর প্রতিনিধি ॥ দৃষ্টি ও শারিরিক প্রতিবন্ধী দিনাজপুরের ৪৪জনকে ক্ষুদ্র ব্যবসা ও পশু পালন করে স্বনির্ভর হতে নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

দৃষ্টি ও শারিরীক প্রতিবন্ধী  ব্যক্তিদের স্বনির্ভর এবং কর্মঠ হিসেবে গড়ে তোলার  লক্ষে তাদের কর্মসংস্থানের জন্যে ব্যতিক্রমী উদ্দ্যোগ গ্রহন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ভিজুয়ালী  ইমপেয়ার্ড এডুকেশন এন্ড ওয়েল ফেয়ার ফাউন্ডেশন(ভিউ ফাউন্ডেশন) ঢাকা।

মঙ্গলবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে ভিউ ফাউন্ডেশন ঢাকা’র আয়োজনে ও উত্তরণ প্রতিবন্ধী সংস্থা দিনাজপুরের সহযোগীতায় ৪৪জন দৃষ্টি ও শারিরীক প্রতিবন্ধী ব্যক্তির মাঝে এ নগদ আর্থিক সহযোগীতা প্রদান করা হয়।

উত্তরণ প্রতিবন্ধী সংস্থা’র সাধারন সম্পাদক মোঃ আশরাফুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুরের জেলা প্রশাসক ড.আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর।

বিশেষ অতিথি ছিলেন শিল্প ও বণিক সমিতির সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামিম, প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, সদর হাসপাতাল সমাজ সেবা কর্মকর্তা সৈয়দ আক্কাস আলী প্রমুখ।

এছাড়াও অনামিকা পান্ডের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ফিউ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোঃ সাইফুল ইসলাম খাঁন শাহিন, সুবিধাভোগীদের মধ্যে আলমগীর হোসেন।

প্রধান অতিথি জেলা প্রশাসক ড.আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর বলেন, প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজের কাছে বোঝা নয় তাদের সঠিক প্রশিক্ষন ও সেবাদানের মাধ্যমে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে পারলে তারাও দেশের উন্নয়নে অবদান রাখতে পারে। প্রতিবন্ধী ব্যক্তিরা যাতে ভিক্ষাবৃত্তির মত কাজে জড়িত না হয়, সে লক্ষকে সামনে রেখে প্রতিবন্ধদের আত্বনির্ভরশীল মানুষ হিসেবে গড়ে তোলার যে মহান দায়িত্ব  নিয়ে ভিউ ফাউন্ডেশন করছে এ জন্যে তাদের ধন্যবাদ জানাই এবং  একই সাথে আগামী বছরটিতে সবাইকে সাথে দিনাজপুর জেলাকে ভিক্ষুক মুক্ত জেলা হিসেবে গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন জেলা প্রশাসক।