বৃহস্পতিবার ৩ ডিসেম্বর ২০২০ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে ধুমপান ও তামাকজাতদ্রব্য ব্যবহার নিয়ন্ত্রন আইন সংক্রান্ত কর্মশালা

এফ রহমান বাবু, ষ্টাফ রিপোর্টার : মানুষ বিভিন্ন ভাবে তামাকজাত দ্রব্য গ্রহন করে থাকে। যা স্বাস্থ্য ও পরিবেশের জন্য মারাক্তক ক্ষতিকর। শুধু স্বাস্থ্য বা পরিবেশের নয়, তামাক ব্যবহারে অর্থেরও ক্ষতি হয় অনেক। তামাক একটি কৃষিজাত পন্য হলেও এর ব্যবহারে কোন সুফল নেই। যে পন্য স্বাস্থ্য,পরিবেশ ও অর্থের জন্য ক্ষতিকর তা সকলকে বর্জন করা উচিত। তামাকজাত দ্রব্য ব্যবহার বন্ধের জন্য দেশবাসীর মাঝে সচেতনতা গড়ে তুলতে হবে। মানুষ সচেতন হলে তামাকজাত দ্রব্য বন্ধ করা সম্ভব হবে।

বুধবার দিনাজপুর জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে জেলা প্রশাসন ও সিভিল সার্জন দিনাজপুরের সহযোগীতায় ধুমপান ও তামাকজাতদ্রব্য ব্যবহার নিয়ন্ত্রন আইন বাস্তবায়ন সংক্রান্ত এক কর্মশালা বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা, মোঃ ওয়াহেদুল হকের সভাপতিত্বে কর্মশালায় প্রধাান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আহমেদ শামীম আল রাজী,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সাখাওয়াত হোসেন, এডিসি( শিক্ষা) মোঃ তৌফিক ইমাম,পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম প্রমুখ ।

কর্মশালা পরিচালনা করেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার সাইফুল ইসলাম। মুক্ত আলোচনায় দিক-নির্দেশনা মুলক বক্তব্য রাখেন, বাংলাদেশ তামাক বিরোধী জোটের জেলা প্রতিনিধি ও মমতা পল্লী উন্নয়ন সংস্থার পরিচালক ইয়াকুব আলী, ডেভেলপ কাউন্সিল এর নির্বাহী পরিচালক হাফিজুর রহমান সহ মৌলভী,সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

Please follow and like us:
RSS
Follow by Email