বুধবার ১২ অগাস্ট ২০২০ ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে নতুন আরো ৩৩ জনসহ জেলায় মোট করোনায় আক্রান্ত ৭৮৯ জন

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭৮৯ জনে পৌঁছলো। একই সময়ে নতুন ২০ জনসহ এ পর্যন্ত ৪৩০ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। আর এ পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে।

দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, সোমবার (৬ জলাই) রাত সাড়ে ৮টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরো ৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ৭৮৯ জনে। আর নতুন ২০ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৩০ জন। এছাড়া এ পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে।

নতুন আক্রান্ত ৩৩ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলাতেই ২২ জন, বিরামপুরে ৫ জন, খানসামায় ৩ জন, ঘোড়াঘাটে দুইজন ও ফুলবাড়ী উপজেলায় একজন। আর নতুন সুস্থ ২০ জনের মধ্যে চিরিরবন্দরে ১৭ জন ও বিরামপুরে ৩ জন।

সিভিল সার্জন জানান, আক্রান্ত ৭৮৯ জনের মধ্যে সদর উপজেলায় ২৭৫ জন (মৃত ৩ জনসহ), বিরলে ৫১ জন, বোচাগঞ্জে ২২ জন (মৃত দুইজনসহ), কাহারোলে ৩৬ জন (মৃত দুইজনসহ), বীরগঞ্জে ২৫ জন, খানসামায় ৪০ জন (মৃত একজনসহ), চিরিরবন্দরে ৬৪ জন (মৃত ৩ জনসহ), পার্বতীপুরে ৬০ জন (দুইজন মৃতসহ), ফুলবাড়ীতে ২৭ জন (মৃত একজনসহ), বিরামপুরে ৯০ জন, নবাবগঞ্জে ৪০ জন, হাকিমপুরে ৯ জন ও ঘোড়াঘাটে ৫০ জন (মৃত একজনসহ)।

অপরদিকে সুস্থ ৪৩০ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১৩৮ জন, বিরলে ৩৭ জন, বোচাগঞ্জে ১৯ জন, কাহারোলে ১৯ জন, বীরগঞ্জে ১৯ জন, খানসামায় ১১ জন, চিরিরবন্দরে ৩৫ জন ও পার্বতীপুরে ৩৫ জন, ফুলকাড়ীতে ১৮ জন, বিরামপুরে ৩৫ জন, নবাবগঞ্জে ২৭ জন, হাকিমপুরে ৫ জন ও ঘোড়াঘাট উপজেলায় ৩২ জন।

তিনি জানান, এ পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৪ জন, বোচাগঞ্জে দুইজন, কাহারোলে একজন, বীরগঞ্জে একজন, খানসামা একজন, চিরিরবন্দরে ৩ জন, পার্বতীপুরে একজন, ফুলবাড়ীতে একজন ও নবাবগঞ্জ উপজেলায় একজন। তিনি জানান, দিনাজপুর জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মৃত্যুবরণ করেছে ১৫ জন। আর এ পর্যন্ত করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে ১৮ জন।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ঢাকার ল্যাব হতে ১৩৪টি, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে ৬৫টি ও টিএমএসএস হতে ২টিসহ মোট ২০১টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৩৩ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ২৭১টিসহ এ পর্যন্ত ৭৫৭০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ২০১টিসহ ৭৪৬৮টি নমুনা পরীক্ষার করা হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ১৬৭ জনসহ এ পর্যন্ত ১৩৫৯৯ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। আর বর্তমানে হোম আইসোলেশনে রয়েছে ৩২৪ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ৬ জন, হাসপাতালে ভতি রয়েছেন ১৪ জন ও ১৫ জনের হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

Please follow and like us:
RSS
Follow by Email