মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে পরিবর্তন চাই এর উদ্যোগে দেশটাকে পরিস্কার করি দিবস পালিত

মোঃ নুর ইসলাম : দিনাজপুরে পরিবর্তন চাই এর উদ্যোগে দিনাজপুরের ছয়টি সামাজিক সংগঠনের অংশগ্রহণে দেশটাকে পরিস্কার করি দিবস-২০১৯ পালিত হয়েছে। সকাল ১০ ঘটিকায় দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানে এই উদ্যোগের দিনাজপুর জেলার আহবায়ক নাহিদা পারভিনের আহবানে শতাধিক সেচ্ছাসেবক পরিস্কার করণ কার্যক্রমে অংশগ্রহণ করে। দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আবু সালেহ মোঃ মাহফুজুল আলম শপথ বাক্য পাঠ করিয়ে কার্যক্রমের উদ্বোধন করেন। আলোর পথে জাগো দিনাজপুর, দিনাজপুর ম্যাথ ক্লাব, দিনাজপুর আইটি সুলেশন,দিনাজপুর আইটি ভিশন, দিনাজপুর কালেরকন্ঠ শুভ সংঘ জেলা শাখা ও সরকারি কলেজ শাখা। শতাধিক সেচ্ছাসেবক সারিবদ্ধ হয়ে দিনাজপুরের ঐতিহ্যবাহী গোর-এ-শহীদ বড় ময়দান পরিস্কার কার্যক্রম চালায়। এসময় দিনাজপুর সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী মল্লিনা আফরোজ মুনমুন এবং সোহানা আক্তার সাথী এই কার্যক্রমটি দেখে নিজ উদ্যোগে অংশগ্রহণ করলে আরো বেশ কিছু শিক্ষার্থী অংশগ্রহণ করে।

আয়োজনে অংশগ্রহণ করা আলোর পথে জাগো দিনাজপুরের সমন্বয়ক মো: মোসাদ্দেক হোসেন জানান, দিনাজপুরে প্রতিবছর সারা দেশে একযোগে পালিত করা কার্যক্রমে আমার সামাজিক সংগঠন অংশগ্রহণ করে। এ ধরণের কার্যক্রম আমাদেরকে পরিবেশ রক্ষা এবং ডেঙ্গু সহ বিভিন্ন রোগ-বালাই থেকে রক্ষায় সামাজিক সচেতনতা সুষ্টিতে ভুমিকা রাখে। এতে অংশগ্রহণ করে আমরা অনুপ্রাণিত হয়েছি।

দিনাজপুর আয়োজনের আহবায়ক নাহিদা পারভিন জানান, এবছর শতাধিক সেচ্ছাসেবক নিয়ে ছয়টি  গ্রুপ অংশগ্রহণ করে। এই আয়োজনে সেচ্ছা সেবক সহ পথচারীরাও অংশ নেয়। পথ চারিদের মধ্যে দিনাজপুর সরকারি মহিলা কলেজের অনার্স ২য় বর্ষের ২ জন শিক্ষার্থী সাথী ও মুন উদ্বুদ্ধ হয়ে স্বেচ্ছায় পরিস্কার পরিচ্ছন্নতা কাজে যোগদান করেন। তারা জানান আমরা এই দৃশ্য দেখে অভিভূত তাই তাদের কাজে উৎসাহ প্রদান করার লক্ষে যোগদান করি।

এই আয়োজনে অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করে দিনাজপুর ম্যাথক্লাবে সভাপতি মোহাম্মদ আলী খন্দকার, দিনাজপুর আইটি সুলেশনের কর্ণধার নহিদা পারভিন, আলোর পথে জাগো দিনাজপুরের সমন্বয়ক মো: মোসাদ্দেক হোসেন, ডিআইএসটি পলিটেকনিক ইনষ্টিটউেটর শিক্ষক সহেল রানা, দিনাজপুর কালেরকন্ঠ শুভ সংঘের সভাপতি রাসেল ইসলাম ও দিনাজপুর সরকারি কলেজ শাখার সভাপতি মো: রশিদুল ইসলামের নেতৃত্বে শতাধিক সেচ্ছাসেবক অংশ নিয়ে বড় মাঠ পরিস্কার করে।

Please follow and like us:
RSS
Follow by Email