বৃহস্পতিবার ২১ জানুয়ারী ২০২১ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে পুরুষ ও কিশোরদের অংশগ্রহন শীর্ষক কমিউনিটি মোবিলাইজেশন অনুষ্ঠিত

মো. মনজিদ আলম শিমুল, প্রতিনিধি দিনাজপুর : দিনাজপুর সদরের আউলিয়াপুর ইউনিয়নের মাশিমপুর গ্রামে নারী ও শিশুদের জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ ও কিশোরদের অংশগ্রহন শীর্ষক কমিউনিটি মোবিলাইজেশনে অনুষ্ঠিত হয়েছে।

২৬ নভেম্বর বৃহস্পতিবার বিকালে সদরের আউলিয়াপুর ইউনিয়নের মাশিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে পায়রা বন্দ আদর্শ মানব উন্নয়ন সংস্থার আয়োজনে এবং ব্রাকের সহযোগীতায় কমিউনিটি মোবিলাইজেশন কর্মসুচীর আয়োজন করা হয়।

জেন্ডার জাস্টিজ এন্ড ডাইভার সিটি কর্মসুচীর রংপুর ডিভিশনাল ম্যানেজার সেলিনা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক মোর্শেদ আলী খাঁন। বিশেষ অতিথি ছিলেন আউলিয়াপুর াইউপি সদস্য মো: ইলিয়াস হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে মোর্শেদ আলী খান বলেন,আমরা কন্যা সন্তানের মা-বাবারা বাল্য বিবাহকে না বলি। তিনি বলেন, এধরনের বিবাহের বিরুদ্ধে গ্রামগঞ্জের পাড়া-মহল্লায় আমাদের সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

নারী ও শিশুদের জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ ও কিশোরদের অংশগ্রহন শীর্ষক আলোচনায় বক্তারা ব্রাকের এ সময় উপযোগী উদ্দ্যোগের জন্য ধন্যবাদ জানান। তারা বাল্য বিবাহ,নারী ও শিশুর প্রতি নির্যাতন বন্ধে ব্রাক দিনাজপুরসহ দেশের প্রত্যন্ত এলাকায় এধরনের জনসচেতনতা বৃদ্ধিমুলক কর্মসুচী অব্যহত রাখার আহবান জানান।

পায়রাবন্দ আদর্শ মানব উন্নয়ন সংস্থার পরিচালক মো: আব্দুর রহিম মুকুলের সঞ্চালনায় আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিষয়কভিত্তিক নাটিকা প্রদর্শিত হয়।

Please follow and like us:
RSS
Follow by Email