বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭ ৩০শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

দিনাজপুরে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের উদ্যোগে মোমবাতি প্রজ্জলন কর্মসূচী পালন

poura

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা মোমবাতি প্রজ্জলন কর্মসূচী পালন করেছে। রাষ্টীয় কোষাগার থেকে বেতন-ভাতাসহ পেনশন প্রথা চালুর দাবীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে  বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন দিনাজপুর জেলা শাখার ব্যানারে তারা এই অভিনব কর্মসূচী পালন করে।
বুধবার (৬ ডিসেম্বর) সন্ধ্যা ৬ টা থেকে ৭টা পর্যন্ত এক ঘন্টাব্যাপী সড়কবাতি বন্ধ রেখে দিনাজপুর পৌরসভার সামনে প্রধান সড়কে মোমবাতি প্রজ্জলন কর্মসূচী পালন করে। কর্মসূচীতে দিনাজপুর, সেতাবগঞ্জ, পার্বতীপুর, ফুলবাড়ী, বিরামপুর, বীরগঞ্জ, হাকিমপুর, বিরল ও ঘোড়াঘাট পৌরসভার সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।
পৌরসভা সার্ভিস এসোসিয়েশন দিনাজপুর পৌরসভা শাখার সভাপতি মো. মজিবর রহমান বাচ্চু’র সভাপতিত্বে কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ও রংপুর বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক দিনাজপুর পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) মো. হাবিবুর রহমান, কেন্দ্রীয় কমিটির অবসরপ্রাপ্ত কর্মচারী বিষয়ক সম্পাদক ও জেলা শাখার সভাপতি মো. রইচ উদ্দিন মিয়া, সাধারণ সম্পাদক সম্পাদক মো. লাইছুর রহমান চৌধুরী, দিনাজপুর পৌরসভার সহকারী প্রকৌশলী (পানি) মীর তোফাজ্জল হোসেন, জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. শামসুল রানা, দপ্তর সম্পাদক আব্দুল লতিফ, প্রবীন সংগঠক মো. আমজাদ আলী প্রমূখ।
বক্তারা বলেন, স্থানীয় সরকার বিভাগের আওতাধীন-এলজিইডি, ডিপিএইচই, ওয়াসা, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ, সমবায় অধিদপ্তরসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের সরকারী তহবিল হবে পেনশনসহ বেতন-ভাতা সুবিধা প্রদান করা হলেও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেলায় তা হয় না। ফলে তারা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। এসব বিবেচনায় অবিলম্বে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের ন্যায্য দাবী মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।