মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

দিনাজপুরে প্রচন্ড শীত জেকে বসেছেঃ গুড়িগুড়ি বৃষ্টি শৈত্য প্রবাহ অব্যাহত

Coludদিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরে সকাল থেকে গুড়িগুড়ি বৃষ্টি সাথে  হিমেল বাতাস কনকনে ঠান্ডা ও  শৈত্য প্রবাহ অব্যাহত থাকায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে ।বিশেষ প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না।

দিনাজপুর আবহাওয়া অফিস পর্যবেক্ষক অজিত রায়   জানিয়েছে , শনিবার  দিনাজপুরে ১০ ডিগ্রি তাপমাত্রায় নেমে এসেছে সাথে বাতাসের আর্দ্রতা নেমে এসেছে ৭৩ শতাংশে পশ্চিম – উত্তর দিক থেকে ঠান্ডা বাতাস প্রবাহিত হওয়ায় ঠান্ডার মাত্রা আরোও বৃদ্ধি পেয়েছে  বলে তিনি জানিয়েছে  শৈত্য প্রবাহ অব্যাহত রয়েছে।

সন্ধ্যার নামার সাথে সাথে ঠান্ডা বাতাস বইতে শুরু করে এত করে ঠান্ডার পরিমান বুদ্ধি পায়। তিনি আরোও জানান , আগামী সপ্তাহে শৈত্য প্রবাহ আরো বৃাদ্ধ পাবে ।

হিমেল বাতাসে নিত্য প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাহিরে বের হচ্ছে  না কেউ । হিমেল বাতাসের সাথে গুড়ি গুড়ি বৃষ্টি রাস্তা গুলো ভিজিয়ে যাচ্ছে।

দিনাজপুর জেলার হাজার হাজার মানুষ শীত বস্ত্র না থাকায় খড়কুটো জ্বালিয়ে শীত নিবারন করছে। রাতের বেলায় আগুন জ্বালিয়ে  ও চটের বস্তা গায়ে দিয়ে শীত নিবারন করছে। তারা চেয়ে আছে সরকারী সহায়তা শীত বস্ত্রের দিকে গরীব-দুঃস্থ ও বাস্তহারা মানুষ শীত নিবারনে দিশেহারা হয়ে পড়েছে। আর্থিক সংকটের কারনে শীত বস্ত্র সংগ্রহ করতে গরীব-দুস্থ মানুষের পাশাপাশি মধ্যবিত্ত পরিবার গুলোও দিশেহারা হয়ে পড়েছে ।

দিনাজপুর জেলা প্রশাসন জানায়, শীতের শুরু থেকে আট হাজার শীত বস্ত্র বিতারন করা হয়েছে।বর্তমানে সাত হাজার একশত শীত বন্ত্র বরাদ্দ করা হয়েছে জেলায় পৌছলে শীতার্ত মানুষের মাঝে বিতারন করা হবে বলে জানিয়েছেন।