শুক্রবার ৫ জুন ২০২০ ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে বিভিন্ন আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালিত

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে বিভিন্ন আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালিত হয়েছে। এসব আয়োজনের মধ্যে উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, শিশুদের জন্য হামদ-নাত ও রচনা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, মিলাদ মাহফিল ও দু’আ অনুষ্ঠান ইত্যাদি।

রবিবার (১০ নভেম্বর) সকালে ১২ রবিউল আউয়াল উপলক্ষে দিনাজপুর ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন কমিটির আয়োজনে শহরের একাডেমী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে দিনাজপুর ইসলামিক সেন্টারের মহাপরিচালক ড. এরশাদ আল বুখারী’র নেতৃৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একাডেমী উচ্চ বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। র‌্যালিতে আরবীতে লিখা বিভিন্ন প্লেকার্ড বহন করা হয়।

র‌্যালি শেষে একাডেমী উচ্চ বিদ্যালয় মাঠে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন দিনাজপুর ইসলামিক সেন্টারের মহাপরিচালক ড. এরশাদ আল বুখারীসহ অন্যান্য অতিথি। সভায় বক্তারা দুনিয়ার শান্তি ও আখেরাতে মুক্তির জন্য জীবনের সর্বস্তরে রাসুল মুহাম্মাদ (সাঃ) আদর্শ অনুসরনের আহবান জানান।

র‌্যালিতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিবর্গ, ব্যবসায়ী, বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসার ছাত্র-শিক্ষক, মসজিদের ইমাম-মুয়াজ্জিনসহ সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লিবৃন্দ অংশগ্রহণ করেন। আলোচনা শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহ’র শান্তি ও সমৃদ্ধি কামনা করে মুনাজাত করা হয়।

Please follow and like us:
RSS
Follow by Email