বুধবার ১২ অগাস্ট ২০২০ ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে বিশ্ব জনসংখ্যা দিবস-২০২০ পালন

শিমুল,দিনাজপুর প্রতিনিধিঃ ১১ জুলাই শনিবার বিশ্ব জনসংখ্যা দিবস-২০২০ উদযাপন উপলক্ষে “মহামারি (কোভিড-১৯)কে প্রতিরোধ করি, নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দিনাজপুর জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে জেলা প্রশাসক কনফারেন্স রুমে সকাল ১১টায় স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা এবং জেলা ও সদর উপজেলার শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের এমপি এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই এমপি। দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম-এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুছ, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, দিনাজপুর জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডাঃ মোঃ আবু নছর নুরুল ইসলাম চৌধুরী, সদর উপজেলা নির্বাহী অফিসার এইচএম মাগ্ফুরুল হাসান আব্বাসী প্রমূখ।
অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, জাতীয় পর্যায়ের চেয়ে অনেক বেশী অর্জন করেছে দিনাজপুর জেলার পরিবার পরিকল্পনার কার্যক্রম। এবার বিশ্ব জনসংখ্যা দিবসে রংপুর বিভাগের ১০টি শ্রেষ্ঠ পুরস্কারের মধ্যে দিনাজপুর জেলা ৫টি কর্মী ও প্রতিষ্ঠান শ্রেষ্ঠ পুরস্কার পেয়েছে। এতে দিনাজপুর জেলার পরিবার পরিকল্পনা কর্মীদের প্রশংসা করেন। তিনি বলেন, বর্তমান শেখ হাসিনার সরকার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের প্রতি বিশেষ যত্নবান যেমন, ইউনিয়ন ও ইউনিট পর্যায়ের কমিউনিটি ক্লিনিকগুলোকে চালু করেছেন এবং স্বাস্থ্য বিভাগের বিভিন্ন উন্নতি সাধন করেছেন।
অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলার এমসিএইচএফপি মেডিকেল অফিসার ডাঃ গোপিনাথ বসাক। মা ও শিশু স্বাস্থ্য বিষয়ের উপর প্রজেক্টরের মাধ্যমে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন জেলা পরিবার পরিকল্পনা অফিসের কনস্যালটেন্ট ডাঃ রেজাউল হক।
আলোচনা সভা শেষে মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে উল্লেখ যোগ্য অবদান রাখার জন্য জেলা পর্যাায়ে ৯জন এবং সদর উপজেলা পর্যায়ে ৮জনকে শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরন করা হয়।
অনুষ্ঠানটি উপস্থাপনে ছিলেন জেলা পরিবার পরিকল্পনা অফিসের প্রজেকশনিষ্ক অফিসার অমল কুমার সরকার।

Please follow and like us:
RSS
Follow by Email