শনিবার ২৪ অগাস্ট ২০১৯ ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

দিনাজপুরে বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠান

সাহেব, দিনাজপুর, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি প্রতিটি গাছ মানুষের জন্য মঙ্গল বয়ে আনে এ চিন্তা চেতনাকে মাথায় রেখে প্রতিটি বাড়ীতে ও খালি জমিতে বৃক্ষরোপন অপরিহার্য উল্লেখ করে বলেছেন, অনেক গাছ অর্থ দেয়, অনেক গাছ ঔষুধ তৈরি হয়। মানুষের সহায়ক শক্তি হল গাছ। সেই গাছ কে অবহেলা না করে গাছ রোপনে জনগনকে সচেতনতা করে তুলতে হবে। গাছের উপকারিতা কি বিষয়ে জনগনকে সচেতন করে তুলতে হবে। জনগনের মধ্যে সচেতনতা নেই বলে বিএনপি জামাতের মত শাসক দল এ দেশের মানুষেকে নিঃশ্বেস করে দিয়েছে। বাংলাদেশের সম্পদ লুন্ঠন করে বিদেশে পাচার করেছে। সেই অর্থ পাচারকারী তারেক জিয়া এখনো পলাতক রয়েছে। বিএনপি জামায়াত জনগনকে অসচেতন করে রেখে লুটপাট, হত্যা, লুন্ঠন করে গেছে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশের জনগনকে নানা মুখী ভাবে সচেতন করে দেশের উন্নয়ন ও অগ্রগতিকে এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছ্ েসেই উন্নয়নের একটি অংশ হল খালি জমিতে ফলজ ও বনজ বৃক্ষরোপন।

২১ জুলাই রবিবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর গোর এ শহীদ বড় ময়দানে জেলা প্রশাসন, সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে ফলজ ও বনজ বৃক্ষমেলার-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এ সব কথা বলেন।

দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলমের  সভাপতিত্বে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এ্যাড. জাকিয়া তাবাসসুম জুঁই, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বিপিএম, বিভাগীয় বন কর্মকর্তা আব্দুর রহমান, হাবিপ্রবির কৃষি ও পরিবেশ ড. সোহেবুর রহমান, জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক তৌহিদুল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জয়নুল আবেদীন, জেলা মৎস্য কর্মকর্তা ড. রেজাউল করিম. দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফিরুজুল ইসলাম ফিরোজ, দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল প্রমুখ।