বুধবার ১৯ ডিসেম্বর ২০১৮ ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

দিনাজপুরে রেলের টিকিট কালোবাজারী অভিযোগে একজন আটক। বুকিং সহকারী বরখাস্ত

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে রেলের টিকিট কালোবাজী করার অভিযোগে ৪৫টি টিকিটসহ একজনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় তিন জনের বিরুদ্ধে মামলা হয়েছে। জড়িত থাকার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে দিনাজপুর রেলওয়ের বুকিং সহকারী রেজওয়ান (২৯) কে। এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন, দিনাজপুর রেল ষ্টেশনের তত্ত্বাধায়ক শেখ আব্দুল জব্বার।
দিনাজপুর রেলওয়ে থানার পুলিশের উপ-পরিদর্শক ইয়াকুব আলী জানান, কালোবাজারে বিক্রি’র জন্য আজ রোববার সকাল সাড়ে ১১টা দিনাজপুর রেল ষ্টেশনের বুকিং কাউন্টার থেকে ৪৫টি টিকিট বের করে নিয়ে যাওয়ার সময় মো. রুবেল (২৫ কে আটক করে রেলওয়ে থানার পুলিশ। ওই টিকিটগুলো ২০ নভেম্বরের দিনাজপুর থেকে ঢাকাগামী একতা এক্সপ্রেস ট্রেনের শোভন শ্রেণি জন্য ছিলো। আটককুত রুবেল জানান, টিকিটগুলো কালোবাজারে বিক্রি’র জন্য নাজপুর রেলওয়ের বুকিং সহকারী রেজওয়ান (২৯ ) তার কাছে দেয়। এছাড়াও এ ঘটনায় নুরনবী নামে আরেকজন জড়িত রয়েছে।
রেলওয়ে থানার পুলিশ বাদী হয়ে এ বিয়য়ে ওই তিনজনকে আসামী করে একটি মামলা দায়ের করেছে। মামলায় রুবেলকে জেল-হাজতে প্রেরণ করা হলেও রেজওয়ান (২৯) ও নুরনবীকে পলাতক দেখানো হয়েছে। মামলার প্রধান স্বাক্ষী হয়েছেন, দিনাজপুর রেল ষ্টেশনের তত্ত্বাধায়ক শেখ আব্দুল জব্বার। তিনি জানিয়েছেন, জড়িত থাকার অভিযোগে দিনাজপুর রেলওয়ের বুকিং সহকারী রেজওয়ান (২৯) কে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
উল্লেখ্য, দিনাজপুর রেলওয়ে স্টেশনের দীর্ঘদিন ধরে ট্রেনের টিকিট কালোবাজারীদের হাতে জিম্মি হয়ে রয়েছে। সাধারণ মানুষ দ্বিগুন টাকা দিয়েও পাচ্ছেনা কাংখিত টিকিট। এ ঘনটনার সাথে দিনাজপুর রেল ষ্টেশনের বড় বড় কর্মকর্তারাও জড়িত থাকার অভিযোগ রয়েছে।