বৃহস্পতিবার ৩ ডিসেম্বর ২০২০ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে শুদ্ধসুরে জাতীয় সংগীত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান

জিন্নাত হোসেন, দিনাজপুর প্রতিনিধি ॥ “আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি….”- আমাদের জাতীয় সংগীত, আমাদের এক অস্থিত্বের নাম উলে¬খ করে দিনাজপুরের জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম বলেছেন, প্রতিটি স্বাধীন দেশের ভাষা এবং সংস্কৃতির ধারক-বাহক সে দেশের জাতীয় সংগীত। ভাষার ও স্বাধীনতার সঙ্গে জাতীয়তাবোধকে জাগ্রত করতে শুদ্ধস্বরে জাতীয় সংগীত পরিবেশন করতে হবে। জাতীয় সংগীত কোন ভাবেই ভুল গাওয়া যাবে না। একদম সঠিক উচ্চারণে ও সুর শুদ্ধ করে গাইতে হবে এবং গাওয়ার সময় জাতীয় সংগীতের প্রতি যথাযথ সম্মানও দেখাতে হবে।

শনিবার দিনাজপুর শিশু একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবশেন প্রতিযোগিতা-২০২০ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম এ কথা বলেন।

তিনি বলেন, আজকের শিক্ষার্থীরাই একদিন সোনার বাংলা গড়বে। তারাই দেশ পরিচালনা করবে। সেভাবেই আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তুলতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সালেহ মোঃ মাহফুজুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার এসএইচএম মাগফুরুল হাসান আব্বাসী। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল আলম।

জেলা পর্যায়ে শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবশেন প্রতিযোগিতায় ক বিভাগে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার মেলাগাছি সরকারি প্রাথমিক বিদ্যালয়, খ বিভাগে  শ্রেষ্ঠত্ব অর্জন করেছে দিনাজপুর কলেজিয়েট গার্লস হাই স্কুল এন্ড কলেজ এবং গ বিভাগে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে দিনাজপুর সরকারি কলেজ। প্রতিযোগিতায় দিনাজপুরের ১৩টি উপজেলার ৩টি বিভাগে ৩৯টি দল অংশগ্রহণ করে।

শেষে বিজায়ীদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম।

Please follow and like us:
RSS
Follow by Email