বুধবার ১ এপ্রিল ২০২০ ১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

দিনাজপুরে শ্রমজীবি নারীদের মানববন্ধন

রফিকুল ইসলাম ফুলাল ॥ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে “মুজিব বর্ষে শপথ করি, নারী নির্যাতন রোধ করি” এই শ্লোগানকে সামনে রেখে দিনাজপুরে মানববন্ধন করেছে শ্রমজীবি নারী সংগঠনসহ বিভিন্ন বিভিন্ন সংগঠন।

গতকাল রোববার সকালে দিনাজপুর প্রেস ক্লাবের সামনের সড়কে বাংলাদেশ কৃষক ফেডারেশন, কিষানী সভা, আদিবাসী সমিতি ও ভুমিহীন শ্রমিক ইউনিয়ন দিনাজপুর যৌথভাবে এই মানববন্ধনের আয়োজন করে।

“খাদ্যের সংগ্রামে হবে নারীর ক্ষমতায়ন” এই বিশ্বাসকে ধারন করে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ গ্রহনকারীদের মধ্যে নারী শ্রদিকের উপস্থিতি ছিল বেশী।

বাংলাদেশ কৃষানী সভা দিনাজপুর জেলা কমিটির সভাপতি সাবিহা বেগমের সভাপতিতে অনুষ্ঠিত মানববন্ধনের সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন,চাকুরীসহ সর্বক্ষেত্রে পারিশ্রমিক নির্ধারনে নারী ও পুরুষের সমবন্ঠন নীতিমালা তৈরী করতে হবে এবং সবাই সমান পারিশ্রমিক দিতে হবে। কোন ধরনের বৈষম্য রাখা চলবেনা।

তারা আরো বলেন,বাল্যবিবাহ প্রতিরোধে সম্বনিত কাজ করতে হবে,পরিনত বয়স ব্যতিরিকে কন্যা সন্তানের বিবাহ দেয়া চলবে না এজন্য সবাই সজাগ ও সচেতন হতে হবে। মানববন্ধনে বক্তব্য রাখেন,বাংলাদেশ কৃষক ফেডারেশন দিনাজপুর জেলা শাখার সভাপতি তারক কবিরাজ,বাংলাদেশ আদিবাসী সমিতি দিনাজপুর শাখার সভাপতি স্বপন এক্কা, ভুমিহীন শ্রমিক ইউনিয়ন দিনাজপুর জেলা শাখার সভাপতি রশিদুল ইসলাম জুয়ের,কৃষানী সভা পৌর কমিটির সভাপতি রওশন আরা এবং সা: সম্পাদক লতা মার্ডি,সাংগঠনিক সম্পাদক লাকি আখতার প্রমুখ।

Please follow and like us:
RSS
Follow by Email