শনিবার ২৬ মে ২০১৮ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

দিনাজপুরে সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময়

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন নবাগত জেলা প্রশাসক ড. অ ন ম আবদুছ ছবুর।

মঙ্গলবার (১৩ মার্চ) দুপুরে দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মতবিনিময়  সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় নবাগত জেলা প্রশাসক ড. অ ন ম আবদুছ ছবুর বলেন, আপনাদের সাথে কথা বলতে পেয়ে আমি নিজেকে ধন্য মনে করছি। দিনাজপুরকে আমি নিজের বাড়ী মনে করি। আপনাদের যে কোন সমস্যা সমাধানে আমি চেষ্টা করবো। তিনি বলেন, সংবাদপত্র সব সময় দেশের কল্যাণ ও ভাল চায়। তারা আমাদের শত্রু নয়। তাই সাংবাদিকদের সঠিক তথ্য পাওয়ার জন্য আমার কার্যালয়ে একটি মিডিয়া সেল তৈরী করা হবে। এখান থেকে যে কোন তথ্য আপনাদের দেয়া হবে। কারণ আধুনিক যুগে কোন তথ্যই লুকিয়ে রাখা সম্ভব নয়। আপনাদের প্রত্যেকটা সংবাদের ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেয়া হবে। কোন জায়গায় যে কোন ধরনের সমস্যার খবর পেলে আমাকে জানালে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে তিনি সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

আসন্ন গ্রীষ্ম মৌসুমে দিনাজপুরে আম ও লিচুতে মাত্রারিক্ত রসায়নিক কীটনাশক প্রয়োগের ব্যাপারে ব্যবস্থা নিতে সাংবাদিকদের পক্ষ থেকে দাবী জানালে এ ব্যাপারে বাগান মালিকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস প্রদান করেন জেলা প্রশাসক।

মতবিনিময় সভায় দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক তিস্তার সম্পাদক মিজানুর রহমান লুলু, সাবেক সভাপতি ও একুশে টিভির প্রতিনিধি চিত্তঘোষ, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিষ্ট, সাধারণ সম্পাদক মো. শাহিন হোসেন, আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি কামরুল হুদা হেলাল, দৈনিক কালেরকন্ঠের জেলা প্রতিনিধি এমদাদুল হক মিলন, মাতৃছায়ার জেলা প্রতিনিধি নুরুল হুদা দুলাল প্রমূখ বক্তব্য রাখেন। মতবিনিময় সভায় এনটিভির জেলা প্রতিনিধি ফারুক হোসেন, মাছরাঙ্গি টিভির জেলা প্রতিনিধি রেজাউল করিম রঞ্জু, দৈনিক বর্তমানের জেলা প্রতিনিধি মাহবুবুল হক খান, দৈনিক সংগ্রামের জেলা প্রতিনিধি মুহাম্মাদ কামারুজ্জামান, খবরপত্রের জেলা প্রতিনিধি মনসুর রহমান, বাংলাদেশের খবর’র জেলা প্রতিনিধি শাহাদত হোসেন শাহসহ দিনাজপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এর জেলা প্রশাসক ড. অ ন ম আবদুছ ছবুর দিনাজপুরের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের ব্যক্তবর্গ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন।