শুক্রবার ১৭ অগাস্ট ২০১৮ ২রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

দিনাজপুরে সাংস্কৃতিক উৎসবে দৃষ্টিনন্দন নৃত্য

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর ইন্সটিটিউট প্রাঙ্গণে দুইদিনব্যাপী ‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ শীর্ষক সাংস্কৃতিক উৎসব’র বর্ণাঢ্য উদ্বোধন করা হয়েছে। শুক্রবার রাতের নৃত্যানুষ্ঠান দর্শকদের মন ছুয়ে যায়।

দেশব্যাপী আয়োজনের অংশ হিসেবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও দিনাজপুর জেলা প্রশাসনের উদ্যোগে এবং জেলা শিল্পকলা একাডেমীর সহযোগিতায় শুক্রবার সাংস্কৃতিক উৎসব’র বর্ণাঢ্য উদ্বোধন করা হয়।

উদ্বোধন করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব ও দিনাজপুরের কৃতি সন্তান মোঃ নুরুল ইসলাম।

২য়দিন গতকাল শনিবার বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত সাংস্কৃতিক পরিবেশনায় লালনগীতি, পল্লীগীতি, লোকগীতি, বাউল গান, জেলার আঞ্চলিক গান, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পরিবেশনার নৃত্য, জেলার ঐতিহ্যবাহী সাংস্কৃতিক পরিবেশনা (কবি গান) এবং রাত ৮টায় সমাপনী অনুষ্ঠানে সনদপত্র বিতরণ করা হবে।

এর আগে শুক্রবার দিনাজপুর জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মোঃ মাসুদ রানা, পুলিশ সুপার মোঃ হামিদুল আলম বিপিএম, রাষ্ট্রপতি পদকপ্রাপ্ত দিনাজপুরের কৃতি নাট্যজন কাজী বোরহান, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন প্রমূখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ জয়নুল আবেদীন।

উল্লেখ্য, শুক্রবার জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। এরপর সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত দিনাজপুরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও প্রতিষ্ঠানের অংশগ্রহনে গণসংগীত, দেশাত্ববোধক গান, রবীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, আধুনিক গান, নৃত্যানুষ্ঠান, মুকাভিনয়, পাঠাভিনয় (জঙ্গিবাদ বিরোধী), কবিতা আবৃতি ও কৌতুক পরিবেশন করা হয় ।