সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

দিনাজপুরে সড়ক দূর্ঘটনায় অতিরিক্তি জেলা প্রশাসক মাহফুজুল হক ও তাঁর গাড়ী চালকসহ আহত ৮

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরের নবাবগঞ্জের জাতীয় উদ্যান আশুরা’র বিলে একটি প্রকল্প পরিদর্শন শেষে দিনাজপুরে ফেরার পথে ট্রাক ও পাজেরো জিপের মুখোমুখি সংর্ঘষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সালেহ মো. মাহফুজুল হক ও তাঁর গাড়ী চালকসহ ৮জন আহত হয়েছেন। শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে দিনাজপুর-ফুলবাড়ী আঞ্চলিক মহাসড়কের পার্বতীপুর উপজেলার আমবাড়ী বালুপাড়া পেট্রোল পাম্পের নিকট এ দুর্ঘটনা ঘটে।
আহত হলেন-দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সালেহ মো. মাহফুজুল হক, (৩৫), তার গাড়ি চালক আমিনুল ইসলাম (৫৫), নির্বাচন কর্মকর্তা সিজার উদ্দীন (৪৪), দিনাজপুর সদর উপজেলার মিস্ত্রিপাড়া এলাকার শাহ আলমের ছেলে রবিউল ইসলাম (২২), নওগাঁর নিয়ামতপুর উপজেলার মায়াবাড়ী গ্রামের আবুল কাশেমের ছেলে শাহজাহান সাজু (৩৮), একই এলাকার মতিউল ইসলামের ছেলে রেজাউল ইসলাম সেলিম (৪৪), চাঁপাইনবাবগঞ্জের গোপালগঞ্জ উপজেলার চৌভালা গ্রামের ইউনুস আলীর ছেলে ইসাহাক আলী হুমায়ুন (৩৩) ও একই জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট এলাকার তরিকুল ইসলাম (৩৪)।
প্রত্যক্ষদর্শী ও আমবাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইসতিয়াকুল ইসলাম জানান, শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে নবাবগঞ্জ আশুড়া’র বিলে একটি প্রকল্পের সম্ভাবতা যাচাই শেষে দিনাজপুরে ফেরার পথে ঘটনাস্থলে পৌঁছলে বিপরীতগামী একটি বেপরোয়া ট্রাকের সাথে অতিরিক্ত জেলা প্রশাসক আবু সালেহ মো. মাহফুজুল হককে বহনকারী সরকারি পাজেরো জিপটির (দিনাজপুর-ক-০২-০০০১) মুখোমুখি সংর্ঘষ হয়। এতে জিপটি দুমড়েমুচড়ে যায় ও অতিরিক্ত জেলা প্রশাসকসহ জিপে থাকা সবাই আহত হন। এ সময় চালক ও হেলপার ট্রাক ফেলে পালিয়ে যান।
পরে স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তবে ট্রাকটিকে আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাস্টার মো. মাসুদ রানা জানান, দুর্ঘটনায় আহত অতিরিক্ত জেলা প্রশাসকসহ আটজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।
এদিকে দূর্ঘটনার খবর পেয়ে দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম আহত অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সালেহ মো. মাহফুজুল হককে দেখতে দ্রুত এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে যান। তিনি জানান, নবাবগঞ্জের আশুরা’র বিলে পর্যটন কেন্দ্র গড়ে তোলার জন্য ৫০ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করেছে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন। শুক্রবার সেই প্রকল্প এলাকা পরিদর্শনে গিয়েছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সালেহ মো. মাহফুজুল হক। সেখান থেকে ফেরার পথে এ দূর্ঘটনার ঘটে।