শনিবার ২৮ মার্চ ২০২০ ১৪ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

দিনাজপুরে ৩দিনব্যাপী জাতীয় লাইট ইঞ্জিনিয়ারিং পন্য ও প্রযুক্তি মেলা

মো. রফিকুল ইসলাম ফুলাল॥ অবহেলিত এ অঞ্চলে শিল্প কলকারখানা কম হওয়ায় তেমন করে এখনো আধুনিক যন্ত্রপাতির ব্যবহার শুরু হয়নি। তবে কৃষিখাতসহ বিভিন্ন খাতের যন্ত্রপাতি তৈরীতে ক্ষুদ্র ইঞ্জিনিয়ারিং শিল্পের কর্মীরা অনেক এগিয়েছে।

২৩ জুন এ মেলার উদ্ভোধনকালে বক্তারা এসব কথা বলেন।

বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প ও মালিক সমিতি দিনাজপুর শাখার সার্বিক ব্যবস্থাপনায় স্থানীয় লোকভবন চত্বরে এ মেলার উদ্ভোধন করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক মো: আব্দুর রাজ্জাক।

বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প ও মালিক সমিতি  ও বানিজ্য মন্ত্রনালয়ের আওতাধীন লাইট ইঞ্জিনিয়ারিং প্রোডাক্ট বিজনেস প্রমোশন কাউন্সিল এর যৌথ উদ্দ্যোগে দিনাজপুরে শুরু হয়েছে ৩ দিনব্যাপী জাতীয় লাইট ইঞ্জিনিয়ারিং পন্য ও প্রযুক্তি মেলা-২০১৯।

গত ২২জুন হতে শুরু হওয়া ৩ দিনব্যাপী জাতীয় লাইট ইঞ্জিনিয়ারিং পন্য ও প্রযুক্তি মেলায় দিনাজপুরসহ উত্তরাঞ্চলের স্থানীয় ভাবে আবিস্কৃত শিল্প ও কৃষিখাতে ব্যবহার্য্য যন্ত্রপাতি সমৃদ্ধ প্রায় ২০টি স্টল খোলা হয়েছে। মেলা প্রতিদিন সকাল ১১টা হতে জনগনের জন্যে উন্মুক্ত রাখা হয়েছে।

অনুষ্ঠানে দিনাজপুর জেলা কমিটির সভাপতি হাজী সিরাজ উদ্দীনের সভাপতিত্বে উদ্ভোধনী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাক রংপুর বিজিওনাল ম্যানেজার মিসেস সাদিয়া আনসারী, বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প ও মালিক সমিতির সহ-সভাপতি সাব্বির আহম্মেদ, যুগ্ম মহাসচিব আব্দুল আলিম ও আনোয়ার উল হক, অর্থ সচিব রাজু আহাম্মেদ, প্রচার সম্পাদক আবুল কাশেম টিটো পঞ্চগড় জেলা সভাপতি আব্দুস ছালাম বাবু। স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর জেলা কমিটির অর্থ

Please follow and like us:
RSS
Follow by Email