বৃহস্পতিবার ৫ ডিসেম্বর ২০১৯ ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

দিনাজপুরে ৪ দিনব্যাপী আয়কর মেলায় আদায় ১ কোটি ৩৯ লাখ টাকা

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে ৪ দিনব্যাপী আয়কর মেলা সম্পন্ন হয়েছে। এবারে এই মেলায় আয়কর আদায় হয়েছে ১ কোটি ৩৯ লাখ ২৯ হাজার ৯৭২ টাকা। আর নতুন টিএনআইয়ের আওতায় এসেছেন প্রায় ১০ হাজার জন।

৪ দিনের এই মেলায় প্রায় ৩০ হাজার জন সেবা গ্রহণ করেছেন আর রিটার্ন দাখিল করেছেন ১০ হাজারেরও বেশি। এবারে দিনাজপুর জেলায় সেরা করদাতা হয়েছেন ৭ জন। গত শুক্রবার থেকে শুরু হয়ে এই মেলা শেষ হয়েছে সোমবার সন্ধ্যায়।

দিনাজপুর পরিদর্শী যুগ্ম কর কমিশনার কার্যালয়ের পরিদর্শক ইমরানা নাসরিন নিশা বিষয়টি জানান। তিনি জানান, এবারের ৪ দিনের আয়কর মেলায় প্রচুর মানুষের সমাগম হয়েছে। শুধুমাত্র নতুন আয়করের আওতায় এসেছেন প্রায় ১০ হাজার জন। এতে করেই বোঝা যায় মানুষ এখন অনেকটাই সচেতন। তাছাড়া আয়কর প্রদানে যাবতীয় বিষয়গুলো সার্বক্ষনিকভাবে বোঝানো হয়েছে। দু’টি সরকারী ব্যাংকের অস্থায়ী বুথ স্থাপন করা হয়েছিল যেখানে কোন ঝামেলা ছাড়াই কিংবা দুরে গিয়ে রিটার্ন দাখিল করতে না হয়। এর আগে গত ১৫ নভেম্বর শুক্রবার সকালে দিনাজপুর উপ-কর কমিশনারের কার্যালয় প্রাঙ্গনে আয়োজিত ৪ দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন করেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। এই মেলায় আয়কর জমা দেয়ার জন্য ১১টি বিভিন্ন স্টল বসানো হয়। এবারে দিনাজপুর কর অঞ্চলে ৫৬ হাজার ৮শ’ জনের কাছ থেকে ১০৬ কোটি টাকা কর আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করেছে দপ্তরটি।