বুধবার ১২ ডিসেম্বর ২০১৮ ২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

দিনাজপুর কে বি এম কলেজে চলছে খেলাধূলার বিভিন্ন ইভেন্টের প্রশিক্ষণ ও প্রস্তুতি

রফিক প্লাবন, দিনাজপুর ॥- দিনাজপুর কে বি এম কলেজে চলছে খেলাধূলার বিভিন্ন ইভেন্টের প্রশিক্ষণ ও প্রস্তুতি। কলেজে ক্রীড়াঙ্গনের পরিবেশ সৃষ্টি ও শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি শারিরীক শিক্ষা, খেলাধুলাসহ শিক্ষার্থীর শৃঙ্খলা রক্ষার্থে কলেজের সবুজ মাঠে প্রতিদিন বিভিন্ন ইভেন্টে প্রশিক্ষণ গ্রহন করছেন শিক্ষার্থীরা। সপ্তাহে তিন দিন শরীর চর্চা ক্লাস নেয়া হয়। আর প্রতিদিন ফুটবল ও ক্রিকেট ঐচ্ছিক খেলা ও প্রশিক্ষণ প্রদান করা হয়।

৯ আগস্ট বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত চলে বিভিন্ন ইভেন্টের প্রশিক্ষণ ও প্রস্তুতি। এসময় মাথায় মাটির তৈরি প্লেট নিয়ে প্রতিযোগিতার প্রশিক্ষণে অংশ নেন কলেজের মেয়েরা। পরে ছেলেদের ২শ মিটার দৌড় ও বস্তা দৌড় প্রশিক্ষণ দেয়া হয়।

কলেজের শরীর চর্চা শিক্ষক মো. জায়েদী পারভেজ অপূর্ব বলেন, কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি হুইপ ইকবালুর রহিম এমপির নির্দেশনায় ও অধ্যক্ষ জিয়াউল হুদা জুয়েল এর ব্যাবস্থাপনায় শিক্ষার্থীদের খেলাধূলার বিভিন্ন ইভেন্টের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। অতি শিঘ্রই কে,বি,এম কলেজ হতে একটি ফুটবল টিম তৈরী করা হবে। সেই সাথে আগামী ক্রিকেট মৌসুমে কলেজ থেকে একটি ক্রিকেট টিম গঠন করা হবে।

তিনি আরো বলেন, দিনাজপুরের কোন কলেজের কোন শরীর চর্চা শিক্ষককে শারিরীক শিক্ষা, খেলাধূলা, নৈতিক শিক্ষাসহ শৃঙ্খলা রক্ষার্থে কোন ক্লাস দেয়া হয় না। কিন্তু দিনাজপুর কে,বি,এম, কলেজ এর চিত্রটি একবারেই ভিন্ন।

শিক্ষার্থীরা বলছেন, শরীরচর্চা শিক্ষকের প্রতি নির্দেশনার মাধ্যমে কে,বি,এম কলেজে ক্রীড়াঙ্গনের যে পরিবেশ সৃষ্টি হয়েছে তা সত্যিই  প্রশংসনীয়।

এদিকে ক্রীড়া পরিবেশ তৈরীতে কলেজের অধ্যক্ষ জিয়াউল হুদা স্যার এর উৎসাহ ও শরীর চর্চা শিক্ষক জায়েদী পারভেজ অপূর্ব এর একনিষ্ঠ পরিশ্রমে আনন্দের সাথে অংশ গ্রহন করছেন সকল ছাত্র ছাত্রীরা।