সোমবার ১৯ এপ্রিল ২০২১ ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুর জেলায় ১২ জন করোনায় আক্রান্ত আর ৩ জন সুস্থ

রাজু বিশ্বাস ॥ গতকাল বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ জানান যে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুর সদরে ০৭ জন, বিরলে ০১ জন, বোচাগঞ্জে ০৩ জন ও পার্বতীপুর উপজেলায় ০১ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪৯২৮ জন এর মধ্যে (দিনাজপুর সদর-২৬১৪ জন, বিরল-২৯৭ জন, বিরামপুর-৩২৭ জন, বীরগঞ্জ-১৫৪ জন, বোঁচাগঞ্জ-১৪৫ জন, চিরিরবন্দর-২১২ জন, ফুলবাড়ী-১৭৭ জন, ঘোড়াঘাট-৮৮ জন, হাকিমপুর-৮৬ জন, কাহারোল-১৬৬ জন, খানাসামা- ১১৩ জন, নবাবগঞ্জ-১৩৭ জন ও পার্বতীপুর-৪১২ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ০৩ জন রোগী সুস্থ হয়েছে।  অদ্যাবধি দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৪৬৬৭ জন।

অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা  ১০৪ জন। বর্তমানে ১৪২ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ১৫ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১২২টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ১১৪টি রিপোর্টের মধ্যে ১২টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ আর বাকী ১০২টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৩৭১৫৯টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৩৪৫৩৫টি।২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৫৫ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৩০৫২৪ জন ।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৪৫ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩০২৬৭ জন।

বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১৫৭ জন এবং শনাক্তের হার শতকরা-১০.৫২।

Please follow and like us:
RSS
Follow by Email