শুক্রবার ৫ মার্চ ২০২১ ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফেডারেশনের উদ্দ্যোগে গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত

শিমুল, দিনাজপুর প্রতিনিধি ॥সরকারী বেসরকারী কর্মকর্তাদের নিয়ে ভিন্নভাবে সক্ষম ব্যাক্তিদের জন্য করণীয় শীর্ষক গোল টেবিল বৈঠক দিনাজপুরে অনুষ্ঠিত হয়েছে।

২৩ ফেব্রুয়ারী মঙ্গলবার বিকেলে প্রেসক্লাব মিলনায়তনে দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফেডারেশনের আয়োজনে এবং কমিউনিটি ডেভেলপমেন্ট এসোসিয়েশন(সিডিএ)‘র সহযোগীতায় অনুষ্ঠিত গোল টেবিল বৈঠকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম।

দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফেডারেশন দিনাজপুরের সভাপতি অনামিকা পান্ডের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শহর সমাজসেবা কর্মকর্তা মো: মাইনুল ইসলাম, দিনাজপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল শাহনেওয়াজ, মমতা পল্লী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মো: ইয়াকুব আলী ও সিডিএ ব্যবস্থাপক (বাস্তবায়ন) মো: সোহেল রানা।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র জাহাঙ্গীর আলম বলেন, প্রতিবন্ধীরা বোঝা নয়,সু-শিক্ষা এবং যথাযথ প্রশিক্ষন দিতে পারলে তারাও আমাদের দেশের জনশক্তিতে পরিনত হবে। গোল টেবিল বৈঠকে তিনি প্রতিবন্ধী সন্তানদের সক্ষম হিসেবে করে গড়ে তুলতে পরিবার ও আত্বীয়স্বজনসহ সর্বস্তরের মানুষের প্রতি আহবান জানান। গোল টেবিল বৈঠকে তিনি প্রতিবন্ধীদের সমস্যা ও সম্ভবনার কথা শুনেন এবং সমাধানের জন্য সবার্ত্বক সহযোগীতার আশ্বাস দেন। অনুষ্ঠানে ৯টি আলোচ্য বিষয় নিয়ে দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফেডারেশনের বিভিন্ন এলাকার নারী ও পুরুষ সদস্যরা আলোচনা করেন।

Please follow and like us:
RSS
Follow by Email