বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

বীরগঞ্জে নারীর কর্মসংস্থান এবং নারী উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে সেলাই ও এমব্রয়ডারী প্রশিক্ষন কর্মসুচির উদ্বোধন

সুলতান মাহমুদ , দিনাজপুর ॥ দিনাজপুর বীরগঞ্জে প্রশিক্ষনের মাধ্যমে নারীর কর্মসংস্থান এবং নারী উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে এক মাস ব্যাপি সেলাই ও এমব্রয়ডারী প্রশিক্ষন কর্মসুচির উদ্বোধন করা হয়েছে ।

সোমবার সকাল সাড়ে ১১ টার দিকে বীরগঞ্জ উপজেলার খামার খড়িকাদাম উচ্চ মাঠে এই প্রশিক্ষন কর্মসুচির উদ্বোধন করা হয় । 

বাংরাদেশ সরকারের নারী ও শিশু বিষয়ক মন্ত্রানালয়ের অর্থায়নে জেলার মহিলা বিষয়ক অধিদপ্তরে সার্বিক  সহযোগিতায় কলোনীপাড়া মহিলা উন্নয়ন সমিতির বাস্তবায়নে অর্ধশতাধিক নারী এই প্রশিক্ষন কর্মশালায় অংশগ্রহন করেন ।

প্রশিক্ষন কর্মসুচির উদ্বোধনী অনুষ্ঠানে উইম্যান্স চেম্বর অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ ও কলোনী পাড়া নারী উন্নয়ন সমিতির সভাপতি জান্নাতুস সাফা শাহীনুরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দিনাজপুর মহিলা বিষযক অধিদপ্তর কার্যালয়ের উপ–পরিচালক মোর্শেদ আলী খান ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীরগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিবেদিতা দাস ।  ১১ নং মরিচা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল , খামার খড়িকাদাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদের , ইউপি সদস্য  আমজাদ আলী প্রমুখ ।

একমাস প্রশিক্ষন কর্মসুচিতে সার্বিক ব্যবস্থাপনার ইনচার্জ মোশাররফ হোসেন , প্রোগ্রাম অফিসার আব্দুল কুদ্দুস,  প্রশিক্ষক রোকেয়া বেগম বিথি প্রমুখ উপস্থিত ছিলেন ।  

Please follow and like us:
RSS
Follow by Email