শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুর রাজদেবোত্তর এস্টেটের নির্বাহী কমিটির ২য় সভা অনুষ্ঠিত

মোঃ নুর ইসলাম, দিনাজপুর ॥ দিনাজপুর রাজদেবোত্তর এস্টেটের নির্বাহী কমিটির ২য় সভা ৬ আগষ্ট বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় দিনাজপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন দিনাজপুর জেলা প্রশাসক ও দিনাজপুর রাজদেবোত্তর এস্টেটের সভাপতি মোঃ মাহমুদুল আলম। এতে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা (রাজস্ব) ও রাজদেবোত্তর এস্টেটের সহ-সভাপতি আবু সালেহ মোঃ মাহফুজুল আলম, সদর উপজেলা নির্বাহী অফিসার এস.এইচ.এম মাগ্ফুরুল হাসান আব্বাসী, দিনাজপুর রাজদেবোত্তর এস্টেটের এজেন্ট ও সদস্য সচিব রনজিৎ কুমার সিংহ, সদস্য ডাঃ বিকে বোস, ডাঃ ডি.সি রায়, শ্যামল কুমার ঘোষ, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বক্সী বাচ্চু, বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমা কান্ত রায়, এ্যাড. দিলীপ চন্দ্র পাল, বিমল চন্দ্র দাস, গোপেশ চন্দ্র রায়, সঞ্জয় মিত্র, দিনাজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উত্তম কুমার রায়, গৌর চন্দ্র শীল, এ্যাড. সরোজ গোপাল রায় প্রমূখ।

সভায় জেলা প্রশাসক মাহমুদুল আলম বলেন, করোনা ভাইরাসের এই বৈশ্বিক মহামারীর সময় নির্দিষ্ট সামাজিক দূরত্ব বজায় রেখে আগামী ১১ আগষ্ট মঙ্গলবার জন্মাষ্টমী উদযাপন করতে হবে। স্বাস্থ্যবিধি সকল নিয়ম মেনে আগামী ৯ আগষ্ট রোববার কান্তজী মন্দীর থেকে নদী পথে কান্তজীউ যুগল বিগ্রহ দিনাজপুরের রাজবাড়ী মন্দীরের নিয়ে আসার সকল কার্যক্রম সফল করার বিষয়ে বিভিন্ন আলোচনা অনুষ্ঠিত হয়। এছাড়াও আগামী দূর্গাপুজার আগেই রাজবাড়ীর পুজা মন্দীরের স্থানের জমাটবদ্ধ পানি নিষ্কাষনের ব্যবস্থা গ্রহণ এবং দূর্গা মন্দীর এর ছাদের পুণঃসংস্কার কাজের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

অপর দিকে সভায় গৃহীত হয় যে, কান্তজী যুগল বিগ্রহের ব্যবহৃত স্বর্ণ অলংকার ব্যাতীত দানকৃত অন্যান্য স্বর্ণ অলংকার গলিয়ে রাখার জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ একটি কমিটি গঠণ করা হয়। এছাড়াও বিগত সভার কার্যবিবরণী অনুমোদন, আলোচনা সভা এবং ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট সংক্রান্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

Please follow and like us:
RSS
Follow by Email