বুধবার ১৯ ডিসেম্বর ২০১৮ ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

দিনাজপুর শিক্ষাবোর্ডে শীর্ষ ২০ শিক্ষা প্রতিষ্ঠান।ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ রংপুর শীর্ষে

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর শিক্ষাবোর্ডে ফলাফলের দিক দিয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে ২০টি শিক্ষা প্রতিষ্ঠান। প্রথম স্থানে রয়েছে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ রংপুর শীর্ষে। এ স্কুলের ৩৪০ জনের মধ্যে শতভাগ উত্তীর্ণ হয়েছে ও জিপিএ-৫ পেয়েছে ৩৩৮জন।

দ্বিতীয় হয়েছে রংপুর জিলা স্কুল। এ স্কুলের ২৩৬ জনের মধ্যে শতভাগ উত্তীর্ণ হয়েছে ও জিপিএ-৫ পেয়েছে ২১৯ জন।

তৃতীয় হয়েছে ঠাকুরগাঁও সরকারী বালক উচ্চ বিদ্যালয় । এ কলেজের ২০৮ জনের মধ্যে শতভাগ উত্তীর্ণ হয়েছে ও জিপিএ-৫ পেয়েছে  ১৯১ জন ।

এরপরে পর্যায়ক্রমে হলো-চতুর্থ আমেনা বাকী রেসিডেন্সিয়িাল মডেল স্কুল,দিনাজপুর।

পঞ্চম মিলেনিয়াম স্টারর্স স্কুল এন্ড কলেজ, রংপুর ক্যান্ট, রংপুর। ৬ষ্ট সৈয়দপুর সরকারী টেকনিক্যাল হাই স্কুল এন্ড কলেজ নীলফামারী।৭ম রংপুর ক্যাডেট কলেজ। ৮ম ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ,দিনাজপুর। ৯ম সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ নীলফামারী। ১০তম নীলফামারী সরকারী উচ্চ বিদ্যালয়। ১১তম দিনাজপুর জিলা স্কুল। ১২তম রংপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়। ১৪তম লায়ন্স স্কুল এন্ড কলেজ,নীলফামারী।

১৫তম বীর উত্তম শহীদ সামাদ উচ্চ বিদ্যালয়,রংপুর। ১৬তম দিনাজপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় । ১৭তম সেতাবগঞ্জ আইডিয়াল একাডেমী,দিনাজপুর। ১৮তম রাইফেলস পাবলিক স্কুল,রংপুর। ১৯তম দিনাজপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়। এবং ২০তম আদর্শ উচ্চ বিদ্যালয়, দিনাজপুর।