রবিবার ২২ এপ্রিল ২০১৮ ৯ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

দিনাজপুর শিক্ষা বোর্ডের নবনির্মিত প্রশাসনিক ভবনের উদ্বোধন করলেন হুইপ ইকবালু রহিম এমপি

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নবনির্মিত ৮তলা প্রশাসনিক ভবনের উদ্বোধন করা হয়েছে।

রোবাবার (১৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় প্রধান অতিথি হিসেবে ফলক উন্মোচন করে নবনির্মিত ৮তলা প্রশাসনিক ভবনের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। শিক্ষা বোর্ডের নিজস্ব অর্থায়নে প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে ও দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহযোগিতায় এই প্রশাসনিক ভবন নির্মাণ করা হয়েছে।

পরে শিক্ষা বোর্ড প্রাঙ্গণে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবু বকর সিদ্দিক’র সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, বর্তমান সরকার একটি আধুনিক ও যুগপোযোগি শিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দ দিয়েছে। সরকার উন্নত বিশ্বের কাতারে বাংলাদেশকে নিয়ে যেতে চান। দেশ আজ এগিয়ে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশের কারণে দেশের মানুষের অবস্থা বদলে গেছে। গ্রামের তৃণমূল মানুষের অবস্থার সার্বিক উন্নতি হয়েছে। অবকাঠামোর উন্নয়ন হয়েছে। এসব সম্ভব হয়েছে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের ডিজিটার বাংলাদেশের কারণে। হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে শিক্ষার্থীদের বিশ্বমানের করে গড়ে তুলতে হবে। তাদেরকে আধুনিক যুগপোযোগি শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। ছাত্র-ছাত্রীদের জ্ঞান-বিজ্ঞান, নীতি-নৈতিকতা শিক্ষা দিয়ে গড়ে তুলতে হবে। পাশাপাপাশি শিক্ষকদেরকেও পড়াশোনা করতে হবে, যাতে করে তারা শিক্ষার্থীদের আধুনিক ও উন্নত শিক্ষা দিতে সক্ষম হন।

বক্তব্যের শেষে হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, দিনাজপুর শিক্ষা বোর্ডে এসে কোন শিক্ষক যাতে কোন ধরনের হয়রানীর শিকার না হন সেদিন লক্ষ্য রাখতে হবে। তিনি শিক্ষা বোর্ডকে একটি আধুনিক ও দূর্নীতিমুক্ত শিক্ষা বোর্ড হিসেবে গড়ে তুলতে সকল কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুরের পুলিশ সুপার মো. হামিদুল আলম বিপিএম, দিনাজপুর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আহমদ হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. ফরিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফিরুজুল ইসলাম ফিরোজ, রংপুর কারমাইকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন।

দিনাজপুর শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. গোলাম রব্বানী ও কর্মচারী শিরিন আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর মো. আমিনুল হক সরকার, দিনাজপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. মো. নুরুজ্জামান জাহানী, দিনাজপুর শহর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, জেলা শিক্ষক সমিতির সভাপতি মো. আহসানুল হক মুকুল, দিনাজপুর শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. আজিজুল হক শাহ প্রমূখ।

অনুষ্ঠানে দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. মিজানুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইমদাদ সরকার, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, দিনাজপুর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. তোফাজ্জুর রহমান, উপ-সচিব ড. মো. আব্দুর রাজ্জাক, বোর্ডের সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. পিয়ার উদ্দিন আহমদ, শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি মো. মাসুুদ আলম, সাবেক সাধারণ সম্পাদক মো. মওদুদ-উল-কমির বাবুসহ শিক্ষা বোর্ডের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, রংপুর বিভাগের ৮ জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রসিক মিডিয়ার সাংবাদিক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, শহরের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।