শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮ ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

দিনাজপুর শিক্ষা বোর্ডে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৩তম শাহাদৎ বার্ষিকী পালিত

এল এইচ আকাশ ॥ ১৫ আগষ্ট বুধবার দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে যথাযথ মর্যাদায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৩ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিনাজপুর শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়নের সহযোগীতায়  শিক্ষা বোর্ড ভবনে সুর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন মধ্য দিয়ে শুরু হয় জাতীয় শোক পালনের কার্যক্রম। শোক দিবসের র‌্যালিতে আংশগ্রহন, দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পাঘ্য অর্পনসহ দিনাজপুর শিক্ষা বোর্ড ভবনে সেচ্ছায় রক্তদান কর্মসুচী ও সভাকক্ষে বঙ্গবন্ধুর কর্ম ও জীবনীভিত্তিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় বঙ্গবন্ধুর আর্দশ ও তার মহতি ত্যাগের বিষয় নিয়ে আলোচনা করেন অনুষ্ঠানের সভাপতি ও দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের  চেয়ারম্যান প্রফেসর মোঃ আবু বকর সিদ্দিক তিনি বলেন, শুধু শোক দিবসে তাকে স্বরণ করলে হবে না ।

আমাদের অন্তরে তার আর্দশকে লালন পালন করতে হবে। জাতির পিতা সোনার বাংলা গড়তে যে স্বপ্ন বুকে লালন করত। তা বাস্তবায়নে আমাদের বাংলাদেশের প্রধানমন্ত্রী বর্তমান সরকার শেখ হাসিনার নেতৃত্বে তার ছায়া রুপ দেখতে পাচ্ছি। এসময় উপস্থিত ছিলেন সচীব প্রফেসর মোঃ আমিনুল হক সরকার, আহবায়ক ও বিদ্যালয় পরিদর্শক মোঃ আবু হেনা মোস্তফা কামাল। দিনাজপুর শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি আজিজুল হক শাহ্ সাধারণ সম্পাদক গোলাম রব্বানী আলোচনা শেষে এতিম দের মাঝে রান্না করা খাবার বিতরণ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের আতœার মাখফিরাত কামনায় দোয়া খায়েরে বিশেষ মোনাজাত করেন স্কুল শাখার কর্মকতা মোঃ গোলাম রব্বাণী।