শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান উপ-নির্বাচনে ৩ জনের মনোনয়ন গৃহীত ও বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

জিন্নাত হোসেন, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপ নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মোঃ রবিউল ইসলাম সোহাগ, স্বতন্ত্র প্রার্থী উত্তম কুমার রায় ও ফয়সাল ইবনে আজিজ চঞ্চল এর মনোনয়নপত্র গৃহীত এবং বিএনপি সমর্থিত প্রার্থী রাশেদুজ্জামান রাশেদের মনোনয়নপত্রে ত্রুটি থাকায় তা বাতিল করেছেন নির্বাচন কমিশনার।

২৬ সেপ্টেম্বর শনিবার ছিলো মনোনয়নপত্র বাছাইয়ের নির্ধারিত দিন। বাছাইকালে দাখিলকৃত মনোনয়নপত্রের মধ্যে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ও ১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোঃ রবিউল ইসলাম সোহাগ, স্বতন্ত্র প্রার্থী উত্তম কুমার রায় ও ফয়সাল ইবনে আজিজ চঞ্চল। আর বাতিল হয়েছে বিএনপি সমর্থিত প্রার্থী রাশেদুজ্জামান রাশেদের মনোনয়নপত্র। আগামী ২০ অক্টোবর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনী আইনে ক্রমিক সংখ্যায় ২৫০ জনের স্বাক্ষর গৃহীত হবে। দাখিলকৃত মনোনয়নপত্রে ২৫০ জনের নামের স্বাক্ষর অসম্পূর্ণ থাকায় প্রার্থী রাশেদুজ্জামান রাশেদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জেলা সিনিয়র নির্বাচন অফিসার শাহিনুর ইসলাম জানিয়েছেন। এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর সদর উপজেলা নির্বাচন অফিসার মোঃ জায়েদ ইবনে আবুল ফজল এবং ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীবৃন্দ।

Please follow and like us:
RSS
Follow by Email