শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

দিনাজপুর স্টেট কলেজে অভিভাবক সমাবেশ ও কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ

জিন্নাত হোসেন, দিনাজপুর প্রতিনিধি ॥ ছাত্র-ছাত্রীদের বিশ্বমানের শিক্ষার্থী হিসেবে গড়ে তুলতে যা কিছু করা দরকার সব কিছুই করবে দিনাজপুর স্টেট কলেজ উল্লেখ করে স্টেট কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি প্রফেসর মোঃ ইসমাইল হোসেন বলেছেন, ছাত্র-ছাত্রীদের সু-শিক্ষায় শিক্ষিত হওয়ার পাশাপাশি সামাজিক ও নৈতিক মূল্যবোধের উপরই নির্ভর করে রাষ্ট্রের উন্নয়ন ও সাফল্য। তাই শিক্ষা জীবন মানুষের জীবন গঠনের প্রস্তুতিকাল। এই সময়ে আমরা ছাত্র-ছাত্রীদের জীবনের অবকাঠামো সুন্দরভাবে তৈরী করতে চাই। যাতে তারা ভবিষ্যতে দেশ ও জাতির প্রতি দায়িত্ব পালন করতে পারে। ছাত্র-ছাত্রীদের চেতনায় থাকবে মনুষ্যত্ববোধের দিক্ষা, মনমানসিকতা হবে সুন্দর। এ লক্ষ নিয়েই এই কলেজ এগিয়ে যাচ্ছে।
২৮ সেপ্টেম্বর শনিবার দিনাজপুর প্রাইভেট স্টেট কলেজ এর ত্রৈমাসিক অভিভাবক সমাবেশ ও কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে স্টেট কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি প্রফেসর মোঃ ইসমাইল হোসেন এসব কথা বলেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব রাখেন স্টেট কলেজের পরিচালক রাশেদ ফারুক, মোঃ সোহেল জামান, মাহফুজুর রহমান, তোফাজ্জল হোসেন, গণিত বিভাগের শিক্ষক আলমগীর হোসেন, ইংরেজি বিভাগের শিক্ষক আক্তারুল ইসলাম, জীববিজ্ঞান বিভাগের শিক্ষক কনক চন্দ্র রায়, রসায়ন বিভাগের শিক্ষক মামুনুর রশিদ, অভিভাবক মোঃ আবুল আলী, মোছাঃ হাবিবা বেগম, মোছাঃ সুফিয়া হোসেন ও মোঃ জাফর আলী। অনুষ্ঠানে একাদশ শ্রেণির কৃতি শিক্ষার্থী ফাবিহা তাবাসসুম আঁখি, মোছাঃ ফারহানা আক্তার, নুর হোসেন হুদা, জেসমিন আক্তার মুনমুনসহ অন্যান্য কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।