মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

দিনাজপুর হাবিপ্রবিতে ২দিন ব্যাপী পুষ্টিকর উদ্ভাবিত খাদ্য সামগ্রীর এক্সিবিশন

রফিকুল ইসলাম ফুলাল ॥ সুুষম খাদ্য,প্রযুক্তি নির্ভর খাদ্য,পুষ্টি নিরাপত্তা ও ক্ষুধামুক্ত পৃথিবীই ছিল আজকের মুল প্রতিপাদ্যকে সামনে দিনাজপুর হাবিপ্রবিতে অনুষ্ঠিত হচ্ছে ২দিন ব্যাপী এক্সিবিশন।

গতকাল সকালে দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ফুড এন্ড প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগ আয়োজিত ২দিন ব্যাপী পুষ্টিকর উদ্ভাবিত খাদ্য সামগ্রীর এক্সিবিশনের উদ্ভোধন করেন হাবিপ্রবি‘র ভিসি প্রফেসর ড. মু আবুল কাশেম। এরপরে বাংলাদেশকে প্রযুক্তি নির্ভর সুষম থাদ্য ও পুষ্টিমান সমৃদ্ধ করতে বিশ্ব খাদ্য দিবসে ব্যানার ফেষ্টুন নিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে  শোভা যাত্রা করে।

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে  উপাচার্য প্রফেসর ড, মু আবুল কাসেমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড,মুহাম্মদ শাহনেওয়াজ আলী।

আয়োজকরা জানিয়েছেন সজনা ও আদার বিস্কুট ,পেপে,আঙ্গুর , আপেল,ও আনারসের জ্যাম,তেতুল ও পেয়াজের চাটনী,পটল,টমেটো,আমড়া ও মরিচের আচার,তালের কান্ডি,আলুর চানাচুর ,দারুচিনি পানি ও কাঠারের সত্বসহ অনেক উদ্ভাবনী ও পুষ্টিকর খাদ্য সমামগ্রী রয়েছে। এসব স্বাস্থ্যেও জন্য উপকারী।

১৬ ও ১৭ অক্টোবর পুষ্টিকর উদ্ভাবিত খাদ্য সামগ্রীর এক্সিবিশনে মোট ৯টি ষ্টল রয়েছে।