বুধবার ১২ ডিসেম্বর ২০১৮ ২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

দিনাজপুর ১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে আবু হোসেইন বিপু

দিনাজপুর প্রতিনিধি : জাতীয় সংসদের দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনটি অত্যান্ত গুরুত্বপূর্ন ও আওয়ামী লীগের ঘাটি হিসাবে পরিচিত। স্বাধীনতার পর হতে ১বার জাতীয় পাটি ও ১বার জামায়াত ছাড়া বেশীরভাগ সময়ে এ আসনটি আওয়ামীলীগের দখলে ছিলো।

৬১৯ বর্গ কিলোমিটার এলাকার ৩৩৮টি গ্রামের ৩৪০টি মৌজার ১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১,৮১,০৪৬ জন পুরুষ ও ১,৬৮,৬৩৮ জন মহিলা সহ মোট ৩,৪৯,৬৮৪ জন ভোটার রয়েছে।

এই আসনের বর্তমান সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল সম্পর্কে এলাকার মানুষ বলে, তিনি সভা-সমাবেশ, অন্য কোনো অনুষ্ঠান সবই করেন রাতে। অনেক সময় মধ্যরাতের অনুষ্ঠানে হাজির থাকতে হয় সরকারি-বেসরকারি আয়োজক ও অংশগ্রহণকারীদের। দূর্নিতী ও তৃণমূলের সাথে বিরোধ নিয়ে নানান অভিযোগ তার বিরদ্ধে। এমনি এলাকার স্থানীয় আওয়ামী লীগ তাকে এলাকা থেকে অবাঞ্চিত ঘোষনা করেছেন ।

এই সুযোগে ১১তম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী বিশ্ববিদ্যালের সাবেক সাধারন সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদ্য সাবেক সহ সভাপতি আবু হুসেইন বিপু আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে নিজের অবস্থান শক্ত করেছেন। তিনি দীঘদিন ধরে কেন্দ্রীয় ছাত্রলীগের রাজনিতির পাশাপাশি দিনাজপুর-১ আসনে মানুষের পাশে থাকার কারনে এলাকায় তার জনপ্রিয়তা এখন তুঙ্গে। জাতীয় সহ বিভিন্ন কর্মকান্ডে জড়িত থাকার কারনে গ্রামগঞ্জের ভোটাদের ও তরুনদের কাছে আস্থাভাজন।

দলীয় নীতি নীর্ধারক ফোরাম থেকে বিপুকে সম্ভাব্য প্রার্থী হিসেবে মাঠে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে এমনটা জানা যায়।বীরগঞ্জ-কাহারোল বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় আবু হোসেন বিপুকে এলাকায় বেশ জনপ্রিয় ও এলাকাবাসী তাকেই আপন করে নিয়েছে । এলাকার মানুষের মুখে একটি কথা সেটি হলো, আবু হুসাইন বিপুকে মনোনয়ন দেওয়া হলে বিপুল ভোটে বিজয়ী হবেন তিনি।