রবিবার ৫ জুলাই ২০২০ ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

দুই দিনের রিমান্ডে ফটোসাংবাদিক কাজল

আওয়ামী লীগের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তি ও মন্ত্রীদের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগে হাজারীবাগ থানায় এক যুব ম‌হিলা ল‌ীগ নেত্রীর করা মামলায় গ্রেফতার ফ‌টোসাংবা‌দিক শ‌ফিকুল  ইসলাম কাজ‌লের দু‌দি‌নের রিমান্ড মঞ্জুর ক‌রে‌ছেন আদালত।

রবিবার (২৮ জুন) ঢাকার মহানগর হাকিম  দেবদাস চন্দ্র অধিকারী রিমা‌ন্ডের এই আদেশ দেন।

এর আগে তদন্ত কর্মকর্তা ডি‌বির সি‌রিয়াস ক্রাইম ইন‌ভে‌স্টিগেশন টি‌মের উপ-প‌রিদর্শক (এসআই) মো. রা‌সেল মোল্লা সাংবা‌দিক কাজ‌লের ১০ দি‌নের রিমান্ড আবেদন ক‌রেন।

গত ৯ মার্চ রাজধানী ঢাকার শেরে বাংলা নগর থানায় কাজ‌লসহ ৩২ জ‌নের বিরু‌দ্ধে মাগুরা-১ আস‌নের সরকার দলীয় সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। এরপর ১০ ও ১১ মার্চ রাজধানী হাজারীবাগ ও কামরাঙ্গীরচর থানায় ডি‌জিটাল নিরাপত্তা আইনে আরও দু‌টি মামলা হয়।

মামলা হওয়ার পর ১০ মার্চ সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলের ‘পক্ষকাল’ অফিস থেকে বের হওয়ার পর সাংবাদিক শফিকুল ইসলাম কাজল নি‌খোঁজ হন। তাই ১১ মার্চ চকবাজার থানায় সাধারণ ডায়েরি করেন তার স্ত্রী জুলিয়া ফেরদৌসি নয়ন।

পরে ১৮ মার্চ রাতে কাজলকে অপহরণ করা হয়েছে অভিযোগ এনে চকবাজার থানায় মামলা করেন তার ছেলে মনোরম পলক।

ঢাকা থেকে নিখোঁজের ৫৩ দিন পর গত ২ মে রাতে যশোরের বেনাপোলের ভারতীয় সীমান্ত সাদিপুর থেকে অনুপ্রবেশের দায়ে ফ‌টো সাংবাদিক ও দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলকে আটক করে বিজিবি।

পর‌দিন ৩ মে অনুপ্রবেশের দায়ে বিজিবির দায়ের করা মামলায় আদালতে সাংবাদিক কাজলের জামিন মঞ্জুর হলেও পরে কোতোয়ালি মডেল থানায় ৫৪ ধারায় অপর একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

Please follow and like us:
RSS
Follow by Email