শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যারা এই ঘৃণীত কাজ করেছে, যারা এই নির্মম হত্যাকাণ্ড ঘটিয়েছে, প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনায় তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে।

বুধবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে টিভি শিল্পী, নাট্যকার ও অনুষ্ঠান নির্মাতাদের সার্বজনীন সংগঠন এফটিপিও (ফেডারেশন অব টিভি প্রফেশনালস অর্গানাইজেশনস) এর সঙ্গে মতবিনিময়ের আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আবরার ফাহাদ হত্যাকাণ্ড ন্যাক্কারজনক, এ ঘটনায় জড়িতরা যেন দৃষ্টান্তমূলক শাস্তি পায় সে বিষয়ে সরকার বদ্ধপরিকর। এর সঠিক প্রচারণা হওয়া উচিৎ। নিন্দা হওয়া উচিৎ। তবে অপপ্রচার হওয়া উচিৎ নয়।

ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনায় কেউ দাবি তোলার আগেই এর সঙ্গে জড়িত সবাইকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া এ হত্যাকাণ্ডের সঙ্গে প্রাথমিকভাবে যাদের সংশ্লিষ্টতা পাওয়া গেছে, এরই মধ্যেই তাদের সবাইকে ছাত্রলীগ বহিষ্কার করেছে। যারা এ ঘটনায় দোষী প্রমাণিত হবে, তারা যাতে দৃষ্টান্তমূলক শাস্তি পায় এ জন্য সরকার বদ্ধপরিকর।

তবে এ ঘটনাকে পুঁজি করে কেউ ঘোলাপানিতে মাছ শিকার করতে চায়, তাদেরও সফল হতে দেয়া যাবে না বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এ নেতা।