শুক্রবার ২৭ এপ্রিল ২০১৮ ১৪ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

দেবী’র ট্রেলারেই ব্যাপক আগ্রহ প্রকাশ করেছেন দর্শক

প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ‘দেবী’ সিনেমাটি। এতে হুমায়ূন আহমেদের বিখ্যাত মিসির আলীর চরিত্রে অভিনয় করেছেন নাট্য ও চলচ্চিত্র জগতের অত্যন্ত জনপ্রিয় মুখ চঞ্চল চৌধুরী। রানু চরিত্রে ধরা দিয়েছেন দুই বাংলার সুপারহিট অভিনেত্রী জয়া আহসান। আরও রয়েছেন ইরেশ জাকের, শবনম ফারিয়া ও অনিমেষ আইচ।

শুধু অভিনয়ই নয়, ‘দেবী’র প্রযোজনায়ও রয়েছে জয়ার প্রোডাকশন হাউজ ‘সি তে সিনেমা’। পরিবেশনার দায়িত্বে আছে জাজ মাল্টিমিডিয়া। গতকাল রবিবার সন্ধ্যায় জাজের অফিশিয়াল ফেসবুক পেজে প্রকাশিত হয়েছে ‘দেবী’র ট্রেলার। পরে ট্রেলারটি নিজের ভেরিফাইড ফেসবুক পেজে শেয়ার দেন অভিনেত্রী জয়া আহসানও। পুরো ট্রেলারজুড়েই তার উপস্থিতি। তবে এক ঝলক দেখা গেছে শবনম ফারিয়াকেও।

‘দেবী’র ট্রেলার দেখে ছবি নিয়ে ব্যাপক আগ্রহ প্রকাশ করেছেন দর্শক। ট্রেলারের নিচে মন্তব্যে ‘দেবী’ ও জয়াকে প্রশংসায় ভাসিয়েছেন তারা। আবির নামের এক দর্শক লিখেছেন, ‘অসাধারণ একটা ছবি পেতে যাচ্ছি তাতে কোনো সন্দেহ নেই।’ আইভি তার মন্তব্যে লিখেছেন, ‘শুভ কামনা রইল ছবিটির জন্য। আশা করি খুব ভালো হবে।’

আনোয়ার পারভেজ নামের একজন লিখেছেন, ‘epic একটা মুভি হতে যাচ্ছে ‘দেবী’ তা অনুমান করা যাচ্ছে। জয়া, চঞ্চল, Can’t wait..’। মো. মোক্তার হোসেন তার মন্তব্যে লিখেছেন, ‘জয়াকে আসলেই কেমন যেন দেবী দেবী লাগছিল। চেয়ারায় একই সঙ্গে ভয়, আতংক, ভাবুক, নির্লিপ্ততা, একাকীত্ব, বিষণ্ণতা খুব সুন্দর করে ফুটিয়ে তোলা হয়েছে। অপেক্ষায় আছি।’

জয়া এবং চঞ্চল- দুজনেরই ব্যাপক জনপ্রিয়তা রয়েছে বাংলাদেশে। অন্যদিকে, প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদও নাটক, সিনেমা এবং অসংখ্য বই দিয়ে বিরাট একটা ভক্তদল তৈরি করে প্রয়াত হয়েছেন। কাজেই, নন্দিত সেই সাহিত্যিকের ‘উপন্যাস’ অবলম্বনে নির্মিত ছবির প্রতি যে সব ধরণের দর্শকেরই আলাদা একটা আগ্রহ থাকবে, সেটা বলাই যায়। আপাতত দেখে নেন ‘দেবী’র ট্রেলারটি।