রবিবার ২১ অক্টোবর ২০১৮ ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

দেশসেরা অফিসার পার্বতীপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা তাপস রায়

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি ॥ পেশাগত দায়িত্বে বিশেষ অবদানের জন্য দেশের সেরা সমাজসেবা অফিসার হিসেবে ভূষিত হয়েছেন দিনাজপুরের পার্বতীপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা তাপস রায়।

গত ৫ জানুয়ারি ২০১৮ জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে ঢাকা আগারগাঁও সমাজসেবা অধিদপ্তর হলরুমে বিজয়ীদের সংবর্ধনা, পুরষ্কার, ক্রেষ্ট ও সনদপত্র প্রদান করে। সভাপতিত্ব করেন সমাজসেবা অধিদপ্তরের মহা-পরিচালক ও অতিরিক্ত সচীব রুপন কান্তি শীল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ কল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন।

দেশসেরা প্রথম হয়েছেন- টাঙ্গাইলের বাসাইল উপজেলা সমাজসেবা কর্মকর্তা হারুনুর রশীদ, দ্বিতীয় হন দিনাজপুরের পার্বতীপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা তাপস রায় ও তৃতীয় হয়েছেন জামালপুরের ইসলামপুর উপজেলার সমাজসেবা কর্মকর্তা মির্জা নিজুয়ারা। দেশের ৪৯১ উপজেলার সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তাদের দায়িত্ব, কর্মকান্ডসহ সার্বিক বিষয়ে পর্যবেক্ষণ করে এ পুরষ্কার প্রদান করা হয়।

দেশসেরা কর্মকর্তা হওয়ার বিষয়ে জানতে চাইলে তাপস রায় বলেন- দিনাজপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক ষ্টিফেন মূর্ম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরফদার মাহমুদুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম, উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের সকল কর্মকর্তা-কর্মচারীদের সার্বিক সহযোগিতায় কাজ করার ও সঠিক সেবা প্রদান করায় আজ আমি দেশসেরা কর্মকর্তা হিসেবে এ পুরস্কার পেয়েছি। আগামীতেও সমাজসেবা অফিসের কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। সব লোভ লালসা ত্যাগ করে যেন দেশসেবায় সচেষ্ট থাকি।