সোমবার ১৭ ডিসেম্বর ২০১৮ ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

দেশের জনগণ প্রতিহত করবে-ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ওয়ান ইলেভেনের কুশীলবদের নিয়ে বিএনপির এবার সক্রিয়। তারা মনে করছে, আমরা জানি না। এবার কোনো ষড়যন্ত্র টিকবে না। দেশের জনগণ প্রতিহত করবে।

মঙ্গলবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে যৌথ সভা শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আগামী নির্বাচনে বিএনপি অংশ নেবে কিনা, তা নিয়ে আমাদের কোনও মাথাব্যথা নেই। বিএনপির নির্বাচনে আসার পথে আওয়ামী লীগ বাধা নয়। বিএনপির নেতারা নির্বাচনী এলাকায় না গিয়ে বিদেশে গিয়ে ধর্ণা দিচ্ছে, নালিশ করছে, কূটনীতিকদের কাছে যাচ্ছে। এটা তাদের রাজনৈতিক দেউলিয়াপনা।

ওবায়দুল কাদের বিএনপির কর্মকাণ্ড প্রসঙ্গে বলেন, থাইল্যান্ডের বৈঠক করেছে। এমনকি আরও অনেক জায়গায় তারা (বিএনপি) ঘুরে বেড়াচ্ছে। ঢাকাতেও এখানে-ওখানে গভীর রাতে বৈঠক চলছে। তারা মনে করছে, আমরা জানি না। সব খবরই জানা আছে।

গত জাতীয় নির্বাচনে বিএনপির অংশ না নেয়া প্রসঙ্গে কাদের বলেন, এটা কি আওয়ামী লীগের দোষ? শেখ হাসিনার দোষ? তারা নিজেরা সবকিছু উপেক্ষা করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে। তারা নির্বাচন থেকে সরে গেলে দেশের সাংবিধানিক ধারাকে তো আমরা জলাঞ্জলি দিতে পারি না। এটা হচ্ছে বাস্তবতা।

এসময় তিনি আরও বলেন, ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকীর দিন রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের নতুন অফিস ভবন উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভবনের দ্বার উন্মোচন করবেন।

সভায় আরও উপস্থিত ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ডা. দিপু মনি, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এ কে এম এনামুল হক শামীম, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতারা।