শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮ ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

দেশে আর কখনও কোন অবৈধ সরকার ক্ষমতায় আসবেনা-খালিদ মাহমুদ চৌধুরী এমপি

আতিউর রহমান, বিরল (দিনাজপুর) ॥ বাংলাদেশ আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশে আর কখনও কোন অবৈধ সরকার ক্ষমতায় আসেবেনা। সেনাবাহিনীর আসার কোন সুযোগ নাই। কারণ ২০১২ সালে সংবিধান তাদেরকে সেখানে বন্ধ করে দিয়েছে। আমারা সংবিধানের ধারাবাহিকতায় ফিরে গিয়েছি। গণতান্ত্রিক ধারাবাহিকতায় ফিরে এসেছি। আমরা আইনের শাসন প্রতিষ্ঠা করেছি, বঙ্গবন্ধু হত্যার বিচার করেছি। আপনারা চিন্তা করে দেখেন একটি রাজনৈতিক দল আওয়ামীলীগ, যে দল মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছিল, যে দলের সাথে দেশের সৃষ্টির ইতিহাস জড়িত, সেই আওয়ামীলীগ দলকে জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যাকে নিশ্চিহ্ন করতে হত্যা চেষ্টা করা হয়েছিল। ২১ আগষ্ট গ্রেনেড হামলার রায় হয়েছে। কিন্তু এ রায় দেশের মানুষ সন্তুষ্ট চিত্তে মেনে নিতে পারেনি। তারেক রহমান ছিল এ গ্রেনেড হামলার মূল পরিকল্পনাকারী। তাকে সর্বোচ্চ সাজা মৃত্যুদন্ড দিতে হবে এবং সে সময় সরকারের প্রধানমন্ত্রী যে সরকারের পৃষ্টপোষকতায় বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাসহ আওয়ামীলীগ নেতৃবৃন্দকে হত্যা করার জন্য গ্রেনেড হামলা চালানো হয়েছিল সেই খালেদা জিয়াকে বিচারের আওতায় নিয়ে আসতে হবে। আইনের প্রতি শ্রদ্ধা রেখে প্রয়োজনে আমরা আপিল করবো।
তিনি আরো বলেন, ২০১৯ সালের মধ্যে বাংলাদেশের গ্রামীণ কোন রাস্তা কাঁচা থাকবে না। উপজেলা রাস্তা পাকা হয়ে গেছে, ইউনিয়ন রাস্তা সমূহ পাকা হয়েছে। আমরা যখন ক্ষমতায় আসি তখন এলাকার রাস্তাগুলোর কি অবস্থা ছিল। আমরা পর্যায়ক্রমে উন্নয়ন কাজ করে যাচ্ছি।
বিরলে মুন্সিপাড়া আদর্শ কলেজ এর ৪ তলা নতুন আইসিটি একাডেমিক ভবনের শুভ উদ্বাধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য প্রদানকালে বাংলাদেশ আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি এসব কথা বলেন।
কলেজ গভর্নিং বডির সভাপতি অধ্যাপক আল আমিন এর সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার এ বি এম রওশন কবীর, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব এম আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, সহ-সভাপতি ও বিরল পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেম অরু, যুগ্ম-সাধারণ সম্পাদক রমা কান্ত রায়, ইউপি আওয়ামী লীগ এর সভাপতি আলহাজ্ব খাদেমুল হক, সাধারণ সম্পাদক ওয়াহেদ প্রমূখ।
এর আগে দুপুরে তিনি বিরল সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের নাম ফলক স্থাপন করেন এবং পরে তিনি মুন্সিপাড়া ইউপিজেডআর হতে নোনাগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তা পাকা করণ কাজের উদ্বোধন শেষে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে ৫৬২ টি নতুন বিদ্যুৎ সংযোগের শুভ উদ্বোধন করেন।