শনিবার ২৪ অগাস্ট ২০১৯ ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

দে‌শের সংক‌টে আমি সর্বোচ্চ খেয়াল রা‌খি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা বলে‌ছেন, আমি লন্ডন বা যেখা‌নেই থা‌কি না কেন, প্র‌তিমুহূ‌র্তে দে‌শের সঙ্গে যোগাযোগ রাখ‌ছি‌। দে‌শের সংক‌টে আমি সর্বোচ্চ খেয়াল রা‌খি।

শ‌নিবার (৩ আগস্ট) লন্ডন সময় বি‌কাল সা‌ড়ে চারটার দি‌কে লন্ড‌নের সেন্ট্রাল হ‌লে যুক্তরাজ্য আওয়ামী লীগ আ‌য়ো‌জিত স্মরণসভায় প্রধান অতিা‌থির বক্ত‌ব্যে এসব কথা ব‌লেন তি‌নি। জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের ৪৪তম শাহাদাৎ বা‌র্ষিকী ও জাতীয় শোক দিবস উপল‌ক্ষে এই সভার আয়োজন করা হয়।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, জা‌তির পিতার স্বপ্ন বাস্তবায়‌নে সুদূরপ্রসারী প‌রিকল্পনা নি‌য়ে‌ছি। দুই হাজার একশ সাল পর্যন্ত আমরা প‌রিকল্পনা ক‌রেছি। জলবায়ু প‌রিবর্ত‌নের চ্যা‌লেঞ্জ মোকা‌বিলা ক‌রে কীভা‌বে উন্নয়নের মহাসড়কে দেশ এগিয়ে যা‌বে, সেই প‌রিকল্পনা নি‌য়ে‌ছি। প্রজ‌ন্মের পর প্রজন্ম যেন এক‌টি সুখি সুন্দর বাংলা‌দেশ পায়, সেটাই আমার লক্ষ্য।

তিনি আরও বলেন, আমরা ডি‌জিটাল বাংলা‌দেশ গ‌ড়েছি‌। ডি‌জিটাল বাংলা‌দে‌শের সু‌বিধা মানুষ পা‌চ্ছে। কিন্তু অপপ্রচার চালি‌য়ে যারা মানু‌ষের ক্ষ‌তি ক‌রে তা‌দের সম্প‌র্কে সবার স‌চেতন থাকা উচিত। যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপ‌তি সুলতান মাহমুদ শরী‌ফের সভাপ‌তি‌ত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ সা‌জিদুর রহমান ফারু‌কের প‌রিচালনায় সভায় আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী প্রমূখ।

প্রসঙ্গত, দুই সপ্তাহের সফর শেষে বৃহস্পতিবার লন্ডন থেকে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, সরকারি সফর ও নিজের চোখের চিকিৎসা শেষে ৭ তারিখ রাতে দেশের উদ্দেশে রওনা হয়ে ৮ তারিখে (বৃহস্পতিবার) দেশে পৌঁছাবেন প্রধানমন্ত্রী । গত ১৯ জুন সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে ঢাকা থেকে লন্ডনের উদ্দেশে যাত্রা করেন তিনি ।