বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ধর্ষণকারীর গ্রেফতার ও বিচারের দাবিতে রংপুরে মানববন্ধন

রংপুর প্রতিনিধি: নিজ কন্যাকে ধর্ষণকারী লম্পট তইজার রহমানকে গ্রেফতার ও বিচারের দাবিতে আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় হারাগাছ থানাধীন উত্তর ঠাঁকুরদাস এলাকাবাসীর উদ্যোগে রংপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন-সমাবেশ ও মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর স্মারকলিপি পেশ করা হবে।

এলাকাবাসী সাইদুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিক অধিকার আন্দোলনের আহবায়ক পলাশ কান্তি নাগ, সাংস্কৃতিক কর্মী নাসির হোসেন সুমন, সাংবাদিক সাইফুল্ল্যাহ খাঁন, নিপীড়ণ বিরোধী নারীমঞ্চের সদস্য সচিব সানজিদা আক্তার, সমাজকর্মী সালাউদ্দিন বাবু, এলাকাবাসী গোলাপী বেগম, ধর্ষিতার মামা দেলোয়ার হোসেন, আশরাফুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, পিতা কর্তৃক নিজ কন্যাকে ধর্ষণের ঘটনায় আমরা হতবাক হয়েছি। আজ পিতার কাছে যদি কন্যা ধর্ষিত হয় তাহলে নারীদের নিরাপত্তা কোথায়? ঘরে-বাইরে কোথাও নারী নিরাপদ নয়। ক্রমবর্ধমান নারী-শিশু নির্যাতন, খুন-ধর্ষণ, মাদক-জুয়া, অপসংস্কৃতি-অশ্লীলতার ঘটনায় আজ মানুষের জীবন বিপন্ন। বিচারহীনতার সংস্কৃতি অপরাধীদের মদদ যোগাচ্ছে। এই ধর্ষণের ঘটনায় গত ৮ সেপ্টেম্বর ২০২০ হারাগাছ মেট্রোপলিটন থানায় মামলা হলেও ধর্ষক আসামীকে গ্রেফতার করা হয়নি। উল্টো আসামী প্রভাবশালী মহলের ছত্রছায়ায় মামলাটিকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে। বাদী ধর্ষিতার মামা দেলোয়ার হোসেনকে মামলা প্রত্যাহারের জন্য হুমকি দিচ্ছে।

বক্তারা, অবিলম্বে ধর্ষক তইজার রহমানকে গ্রেফতার ও বিচারের দাবি জানান। পরে পুলিশ কমিশনার আলীম উদ্দিন মাহমুদকে এলাকাবাসীর পক্ষ থেকে স্মারকলিপি পেশ করা হয়। পুলিশ কমিশনার অতিসত্বর ধর্ষক তইজার রহমানকে গ্রেফতার ও যথাযথ আইনানুগ পদক্ষেপ গ্রহণের বিষয়ে আশ্বস্ত করেন।

Please follow and like us:
RSS
Follow by Email