মঙ্গলবার ৭ জুলাই ২০২০ ২৩শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

নবাবগঞ্জে বিদ্যালয় ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন

নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের নবাবগঞ্জে খয়েরগুনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণের কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

শুক্রবার বিকাল ৫টায় প্রধান অতিথি হিসেবে ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক।

এ সময় উপজেলা প্রকৌশলী মোঃ মুনছুর আলী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ হাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহ আলম, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মোঃ আবুল বাশার সবুজ, ছাত্রলীগের সভাপতি মোঃ শাহিনুর রহমান সবুজ, ঐ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, প্রধান শিক্ষক মোঃ আফজাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এলাকাবাসী জানান, ১৯৭২ সালে স্থাপিত বিদ্যালয়টিতে ১৯৯০ সালে সরকারি ভাবে একটি পাকা ভবন নির্মান করা হয়। পরবর্তীতে দিন দিন বিদ্যালয়ের শিক্ষার্থী বৃদ্ধি পাওয়ায় অবকাঠামোর তুলনায় শিক্ষার্থীর সংখ্যা বেশি হয়। শিক্ষার্থীর জায়গার সংকুলান না হওয়ায় শিক্ষার্থীদের লেখাপড়ায় কষ্ট হত। সে কারনে এলাকাবাসী দীর্ঘদিন যাবত বিদ্যালয়ের একটি নতুন ভবনের দাবী জানিয়ে আসছিল। এরই প্রেক্ষিতে স্থানীয় সংসদ সদস্য মোঃ শিবলী সাদিকের প্রচেষ্টায় সম্প্রতি ঐ বিদ্যালয়ে সরকারি ভাবে একটি নতুন ভবন বরাদ্দ হয়।

৪ তলা ভিত্তি বিশিষ্ট ভবনটিতে ৭৩ লক্ষ ৮০ হাজার টাকা ব্যায়ে আপাতত ২য় তলা পর্যন্ত নির্মাণ করা হবে এবং এলজিইডি নির্মান কাজটি বাস্তবায়ন করবে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।

Please follow and like us:
RSS
Follow by Email