শুক্রবার ২০ জুলাই ২০১৮ ৫ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

নবাবগঞ্জে শিক্ষাবৃত্তি পাওয়ার টিলার সেলাই মেশিন বিতরন

নবাবগঞ্জ (দিনাজপুর)থেকে এম এ সাজেদুল ্ইসলাম(সাগর) : বুধবার দিনাজপুরের নবাবগঞ্জে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে ২০১৭-২০১৮ অর্থ বছরের বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসুচির আওতায় ১৭ লাখ ৩৪ হাজার টাকা বরাদ্দে শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ, কৃষিকার্যে ব্যবহার্য পাওয়ার টিলার ও বেকার আদিবাসী নারীদের কর্মসংস্থান সৃষ্টির জন্য সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
উপজেলা প্রশাসনের আয়োজনে দুপুর ১২টায় উপজেলা মিলনায়তনে বিতরন উপলক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার মো. মশিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর ৬ আসনের সংসদ সদস্য মো. শিবলী সাদিক।
আলোচনা শেষে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তা ও শিক্ষা উপকরণ পাওয়ার টিলার তুলে দেন সংসদ সদস্য শিবলী সাদিক।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আবু রেজা মো. আসাদুজ্জামান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. পারুল বেগম, নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর নারী নেত্রী মারিয়া বাস্কে প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য বলেছেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। আজকের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বরাদ্দ পেয়ে নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর মানুষের উন্নয়ন হচ্ছে। তিনি আওয়ামী লীগ সরকারকে পুনরায় ক্ষমতায় আনার জন্য সকলের সহায়তা কামনা করেছেন।
এদিকে উপজেলা নির্বাহী অফিসার জানান, বেকার আদিবাসী নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য প্রশিক্ষণ দিয়ে দক্ষ দর্জি তৈরি করে প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের সহায়ক হিসেবে সেলাই মেশিন দেয়া হবে।