বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮ ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

নবাবগঞ্জে সাবেক ইউপি চেয়ারম্যানকে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা ॥ থানায় মামলা

এম এ  সাজেদুল ইসলাম (সাগর) নবাবগঞ্জ (দিনাজপুর) থেকেঃ দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ৮নং মাহমুদপুর ইউনিয়নের মধ্যমমাগুরা গ্রামের মৃত করিম উদ্দিনের পুত্র সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ নায়েব আলী সরকারকে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষরা চুরিকাঘাত করেছে। বর্তমানে গুরুত্বর জখমী ইউপি চেয়ারম্যান ঢাকা পঙ্গু হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আলম মিয়া জানান- গত ৯ অক্টোবর/১৮ বেলা আনুমানিক সাড়ে ১২ টায় চেয়ারম্যান বাজার থেকে বাড়ী যাবার সময় মধ্যম মাগুরা গ্রামের ইকবাল হোসেন, জাহিদুল ইসলামসহ ২১ জন দুস্কৃতিকারীরা পথরোধ করে ধারালো অস্ত্রে দুই পায়ে জখম করে। পরে রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটে পড়ে। সংবাদ পেয়ে এলাকাবাসী ও থানা পুলিশ তাকে উদ্ধার করে প্রথমে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করায়। পায়ের জখমী বিভিন্ন স্থান থেকে অতিরিক্ত রক্তক্ষরণসহ তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ, দিনাজপুর’এ রেফার্ড করেন। নবাবগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সামছুল আলম জানান- সেখানেও তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার্ড করেছে কর্তব্যরত চিকিৎসক। এ ঘটনায় চেয়ারম্যানের ভাগিনা শরিফুল ইসলাম বাদী হয়ে ২১ জনের নাম উল্লেখ করে নবাবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে।

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক গোলাম সরোয়ার কিবরিয়া জানান- অভিযুক্তদের গ্রেফতারের জন্য পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে। গুরুত্বর আহত চেয়ারম্যানের পরিবারসূত্রে জানা গেছে ইতিপূর্বেও প্রতিপক্ষরা তাকে হত্যার উদ্দেশ্যে গুরুত্বর জখম করেছিল। সে ঘটনায় থানায় মামলা হলে অভিযুক্তরা আদালত থেকে জামিনে এসে আবারও হামলা করে। এ বিষয়ে এলাকাবাসী সাবেক ইউপি চেয়ারম্যান নায়েব আলীকে হত্যার উদ্দেশ্যে যারা অভিযুক্ত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।