শুক্রবার ২৪ জানুয়ারী ২০২০ ১১ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ১০ চিকিৎসকের যোগদান

নবাবগঞ্জ (দিনাজপুর) থেকে এম. এ সাজেদুল ইসলাম(সাগর) ॥ শনিবার সকালে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ১০ জন চিকিৎসক যোগদান করেছেন বলে তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ খায়রুল ইসলাম (তপন)।

দীর্ঘদিন ধরে নবাবগঞ্জ স্বাস্থ্যকমপ্লেক্সে বরাদ্দ অনুযায়ী ডাক্তারের পদ শুন্য থাকায় উপজেলার ৩ লক্ষাধিক জনসাধারণ সরকারের চিকিৎসা সেবা থেকে প্রায় বঞ্চিত থাকত। এছাড়াও দীর্ঘ ৭ মাস যাবৎ ধরে স্বাস্থ্যকমপ্লেক্সে রোগী পরিবহনের এ্যাম্বুলেন্সটি বিকল হয়ে পড়ে আছে।

এ বিষয়ে সম্প্রতি উপজেলা পরিষদের আইন শৃঙ্খলা সভায় বিষয়টি নিয়ে ব্যাপক ও বিস্তর আলোচনা হলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমান জানান- চিকিৎসা সেবার মানোন্নয়নে ও সরকারের স্বাস্থ্য সেবা জনগণের দোর গোড়ায় পৌঁছে দিতে সরকার যে পদক্ষেপ গ্রহণ করেছেন সে আলোকে নতুন এ্যাম্বুলেন্স পাওয়ার জন্য কর্তৃপক্ষের বরাবরে পত্র প্রেরণ করা হবে।

যে ১০ জন ডাক্তার যোগদান করেছন তারা হলেন- ডাঃ পলাশ চন্দ্র সরকার, লুনা আক্তার, মোছাঃ মাসুমা খাতুন, শাহ্ মোঃ এজাজুল হক, উম্মে আসমা, মুনজারিনা বিনতে মোসাদ্দেক, সাদিয়া কাশেম শান্তা, আতিয়া জাহান শান্তা, শাহ্জাহান আলী ও শাহিদ হাসান শান্ত।

এ বিষয়ে যোগাযোগ করা হলে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা জানান- উপজেলা ৩১ শয্যা হাসপাতালকে সরকার ৫০ শয্যায় উন্নীত করায় চিকিৎসকের শুন্যতা দূর হয়েছে, এখন কাঙ্খিত স্বাস্থ্যসেবা পাবে জনগণ। দোমাইল গ্রামের শাহাজাহান আলী জানান- দীর্ঘদিন পর চিকিৎসকেরা সঠিকভাবে সেবার দায়িত্ব পালন করলে আমরা নবাবগঞ্জবাসী উপকৃত হব।