বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯ ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে সেবার মান বৃদ্ধি করতে উদ্যোগ গ্রহন

নবাবগঞ্জ(দিনাজপুর) থেকে এম এ সাজেদুল ইসলাম(সাগর) দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা ৫০ শয্যা হাসপাতালে চিকিৎসা সেবার মান বৃদ্ধি করতে একের পর এক পদক্ষেপ ও উদ্যোগ গ্রহন করেছেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ খায়রুল ইসলাম তপন। এলাকাবাসী ও হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা ব্যক্তিরা জানান দীর্ঘদিন ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবার মান তেমন পাওয়া যেতনা। বর্তমান অফিসার এই হাসপাতালে যোগদান করার পর থেকেই চিকিৎসা সেবার মান বৃদ্ধি পয়েছে। এছাড়াও হাসপাতালে পরিস্কার পরিচ্ছন্নতা ঔষধপত্র সরবরাহ রয়েছে। এলাকাবাসী জানায় ৩১ শয্যার জনবল দিয়ে পরিচালিত হচ্ছে ৫০ শয্যার চিকিৎসা সেবার কার্যক্রম। প্রধান কর্মকর্তা অবস্থানে থাকলে অন্যান্য অনেক কর্মচারী হাসপাতালে অবস্থান না করে অন্য উপজেলা থেকে এসে দায়িত্ব পালন করে থাকে। এছাড়াও রোগী পরিবহনের একমাত্র সরকারি এ্যাম্বুলেন্সটি দীর্ঘদিন থেকে অকেজো হয়ে পড়ে রয়েছে। বাড়তি ভাড়া দিয়ে বাহির থেকে কার মাইক্রো ভাড়া করে নিয়ে ভুক্তভোগীদের সেবা নিতে হচ্ছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডাঃ খায়রুল ইসলাম তপন জানান, তিনি এ উপজেলায় যোগদানের পর থেকেই নতুন করে সেবার মান বাড়াতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ৫০ শয্যা হাসপাতালের জনবলের চাহিদা চেয়ে কর্তৃপক্ষের বরাবরে আবেদন করা হয়েছে। রোগী পরিবহনের এ্যাম্বুলেন্স জন্য কর্তপক্ষকে বারবার জানিয়েছেন তিনি। স্

তিনি সংবাদকর্মীদের জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে নিজেও অনিয়ম দুর্নীতি করবেন না এবং কাউকে করতেও দেবেন না।

তবে নাম না প্রকাশে অনিচ্ছুক একজন জানালেন , বর্তমান অফিসারকে অন্যত্র বদলি করার জন্য একটি সুবিধাবাদী মহল অপতৎপরতা চালাচ্ছে।