সোমবার ১৯ এপ্রিল ২০২১ ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

নানা আয়োজনে খানসামা উপজেলায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামা উপজেলায় নানা আয়োজনে প্রথম বারের মত ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন করা হয়েছে।

রবিবার (৭মার্চ) দিন ব্যাপী এসব আয়োজনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্র মন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী, এমপি।

দিবসটি উপলক্ষে সকালে খানসামা উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা পুলিশ ও মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী অর্পণ ও দোয়া মাহফিল শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা, পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু হাতেম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, ওসি শেখ কামাল হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোখলেছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

অপরদিকে রবিবার সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগ খানসামা উপজেলা শাখার আয়োজনে জাতীয় ও দলীয় উত্তোলন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ও আংগারপাড়া ইউপি চেয়ারম্যান মোস্তফা শাহ এবং সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন। এরপরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্য দান, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এছাড়াও খানসামা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স (পাকেরহাট) -এ উপজেলা প্রশাসনের আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ, মুক্তিযোদ্ধা সমাবেশ ও আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বিকেলে থানা পুলিশের আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন হয়।

অপরদিকে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান বর্ণিল আলোকসজ্জায় সজ্জিত এবং বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হয়।

Please follow and like us:
RSS
Follow by Email