শুক্রবার ৩ এপ্রিল ২০২০ ২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

নারীর ক্ষমতায়নে আওমীলীগ বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী

Pmরবিবার বিকালে গণভবনে আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা আসনে ৩৬ জন প্রার্থী বাছাই অনুষ্ঠানে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নারীর ক্ষমতায়নের কথা মুখে বললেই হয় না, অর্জন করে নিতে হয়। নারীদের কোথাও জায়গা ছিল না। আমরা প্রথম মহিলা স্পিকারসহ একে একে সব জায়গায় আমাদের বোনদের যেন স্থান থাকে সেই ব্যবস্থা করে দিয়েছি।
সংরক্ষিত আসনে মাত্র ৩৬ জনকে বেছে নিতে হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমাদের কঠিন পরীক্ষার মধ্যে ফেলে দিয়েছেন। সেই পরীক্ষা আমাদের দিতে হবে। সাধারণত একজন একজন করে ইন্টারভিউ দেয়ার নিয়ম। কিন্তু প্রার্থী ৮২২ জন। এক মিনিট করে সাক্ষাৎকার নিলেও অনেক সময় লাগবে।  সবাইকে মনোনয়ন দিতে পারবো না।
এদিকে গত ১৫ থেকে ১৭ জানুয়ারি সংরক্ষিত আসনের মহিলা প্রার্থী মনোনয়নে ২৫ হাজার টাকার বিনিময়ে আবেদন ফরম বিতরণ করে আওয়ামী লীগ। এতে ৮২২ জন আবেদনপত্র কেনন।রবিবার তাদের গণভবনে ডাকা হয়।
প্রার্থী বাছাই অনুষ্ঠানে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, সবাই যোগ্য ও অভিজ্ঞ। সবাই পার্লামেন্টের সদস্য হওয়ার যোগ্যতা রাখেন। হতাশ হওয়ার কোনো কারণ নেই। সামনে আরো অনেক সুযোগ রয়েছে। প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে আবেগের বশবর্তী হয়ে অথবা যোগ্যতার চেয়ে ব্যক্তিগত প্রিফারেন্স দিয়ে প্রার্থী নির্বাচন করবো না। এমনভাবে মনোনয়ন দেয়া হবে যাতে সকলেই নির্বাচনে জয়লাভ করতে পারেন।

Please follow and like us:
RSS
Follow by Email