সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

নারী ক্রিকেট দলকে মন্ত্রিসভার অভিনন্দন

বিশ্বকাপ বাছাইয়ে বরাবরই নিজেদের প্রমাণ করেছে বাংলাদেশের মেয়েরা। এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে টানা দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়ন হওয়ায় গৌরব অর্জন করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এ জন্য নারী দলকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ অভিনন্দন জানানো হয়।

বৈঠকের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিসভার অন্য সদস্যরা নারী ক্রিকেট দলকে অভিনন্দন জানান এবং তাদের সাফল্য কামনা করেন।

২০২০ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। চূড়ান্ত পর্বে খেলার জন্য বাংলাদেশ নারী দলকে খেলতে হয়েছে বাছাইপর্ব। আর বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েই শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার টিকিট নিশ্চিত করেছেন টাইগ্রেসরা। বাছাইপর্বের ফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে শিরোপা জিতে নিশ্চিত হয়েছে গ্রুপ ‘এ’। যেখানে টাইগাররা লড়বে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবং শক্তিশালী ভারতের বিপক্ষে।

বাছাইপর্বের সেমিফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত হয়েছিল আগেই। বাছাইপর্বের ফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে শিরোপাও জিতেছে টাইগ্রেসরা।

২০২০ সালের ২৭ ফেব্রুয়ারি অজিদের বিপক্ষের ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশের মেয়েরা। আর গ্রুপ ‘বি’তে আছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, উইন্ডিজ, পাকিস্তান এবং থাইল্যান্ড। বাংলাদেশ শিরোপা জিতে গ্রুপ ‘এ’র পঞ্চম দল হিসবে বিশ্বকাপ খেলবে আর থাইল্যান্ড গ্রুপ ‘বি’র পঞ্চম দল হিসেবে খেলবে আসন্ন মেগা এই টুর্নামেন্টে।