শনিবার ২৮ মার্চ ২০২০ ১৪ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

নির্বাচনকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করতে চান বিএনপি-ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে তাদের জেতার কোনো লক্ষণ নেই, সেটা নিশ্চিত জেনেই তারা আবোল-তাবোল বকছে। আসলে বিএনপি নেতারা নির্বাচনকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করতে চান।

রবিবার (১৯ জানুয়ারি) বিকালে সচিবালয়ে ঢাকায় নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূতের নেতৃত্বে প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কখনো নির্বাচন কমিশনকে, কখনো ইভিএম নিয়ে আবার কখনো সরকারের ভূমিকা নিয়ে বিভিন্ন ধরনের বক্তব্য রেখে যাচ্ছেন। এগুলো মূলত নির্বাচনকে বিতর্কিত করার জন্যই এবং সেটাই তারা করে যাচ্ছেন।

এ বিষয়ে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, তাদের এসব আচরণ, কথাবার্তায় একটা বিষয় দিবালোকের মতো পরিষ্কার হয়ে যাচ্ছে-তারা যে নির্বাচনে অংশগ্রহণ করছে এটা লোক দেখানো, তারা নির্বাচনে জেতার টার্গেটের চেয়ে বড় লক্ষ্য হচ্ছে নির্বাচনটাকে প্রশ্নবিদ্ধ করা।

আওয়ামী লীগের এ নেতা বলেন, ইভিএম নিয়ে তারা বিষোদগার করছেন। নির্বাচনে পরাজয়ের যে আভাস, সেজন্য ইভিএমকে বিতর্কিত করে একটা অজুহাত হিসেবে বিষয়গুলো উত্থাপন করছেন। 

রাখাইনে ইকোনমিক জোন করতে যাচ্ছে চীন। এতে করে মিয়ানমারে রোহিঙ্গাদের প্রত্যাবর্তনের আশা ক্ষীণ হচ্ছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মিয়ানমারের সঙ্গে চীনের  স্বার্থ সম্পর্কিত যেকোনো বিষয় নিয়ে চুক্তি হতে পারে। কারণ, মিয়ানমারে চীনের ইনভেস্টমেন্ট আছে। 

তিনি আরো বলেন, তবে আমাদের স্বার্থ ক্ষুণ্ন করার মতো সেরকম কিছু দেখছিনা। এমন কিছু হলে অবশ্যই আমরা অবজেকশন জানাব। যদি এরকম কিছু হয়ে থাকে অবশ্যই বাংলাদেশ নিজেদের স্বার্থ নিয়ে কথা বলবে।

Please follow and like us:
RSS
Follow by Email